লকডাউনে অযথা বাইরে বেরিয়ে সারাদেশে আটক আট শতাধিক

নিউজনাউ ডেস্ক: করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী চলছে সাতদিনের কঠোর বিধিনিষেধ। এ অবস্থায় প্রথমদিন অযথা বাইরে বের হওয়ায় এ পর্যন্ত সারা দেশে আটক হয়েছে আট শতাধিক।

বৃহস্পতিবার বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হয়ে সড়কে ঘোরাঘুরি করায় শুধু রাজধানীতে আটক করা হয়েছে ৪৯৭ জনকে। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে ২৫৮ জনকে আর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়েছে আটজনকে। বাকিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের পাশাপাশি তৎপর রয়েছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব। জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই করা হচ্ছে জেল-জরিমানাও। মানুষ সচেতন না হলে প্রয়োজনে আরও কঠোর হওয়ার ইঙ্গিত দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জরুরি প্রয়োজন ছাড়া যারাই বের হয়েছেন তাদের গুনতে হয়েছে কমপক্ষে ২০০ টাকা করে জরিমানা।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার মোহাম্মদ আসিফ আফতাব বলেন, জনসচেতনতা বৃদ্ধি করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়াও প্রয়োজনবোধে যদি লকডাউন এনফোর্স করার জন্য আমাদের যদি কোনো কাজে দায়িত্ব পালন করতে হয়, বেসামরিক প্রশাসনের অনুরোধে আমরা সে সব দায়িত্ব পালন করব।

সংক্রমণ রোধে মানুষকে ঘরে রাখতে বাধ্য করতে পুরনোদের পাশাপাশি আরও ১০৬ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়েছে সরকার। দায়িত্ব পালনকালে তারা বলছেন, জেল জরিমানা মূল উদ্দেশ্য নয়। করোনা বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই তারা কাজ করছেন।

নিউজনাউ/টিএন/২০২১
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: