হোম অফিসে পেটের বাড়তি মেদ কমাবেন যেভাবে

নিউজনাউ ডেস্ক: বর্তমানে করোনা পরিস্থিতর কারণে বেশির ভাগ অফিসের সিদ্ধান্তেই এখন করতে হয় বাসায় বসে হোম অফিস । আর সে জন্য দীর্ঘক্ষণ বসে থাকার ফলে দেখা দেয় পেটে পিঠে মেদের সমস্যা। শত চেষ্টা করে, ডায়েট প্ল্যান করে কিংবা ব্যায়াম করেও যেন কমানো যায় না এই পেটের মেদ। তাই খুব সহজে ভেজস উদ্ভিদ দিয়ে রোজকার রুটিনে তুলসি পাতা যোগ করলে সহজেই দূরে থাকতে পারেন এই সমস্যা। চলুন তাহলে জেনে নেই বিস্তারিত:

আয়ুর্বেদ শাস্ত্র অনুসারে তুলসি গাছের পাতা খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি ঘটে, সেই সঙ্গে নানা ধরনের সংক্রমণ হওয়ার পথ বন্ধ হয়ে যায়। ফলে নানা রোগ এমনিতেই দুরে পালায়।

‘দ্য কুইন অব হার্বস’ নামে পরিচিত তুলসি গাছের পাতা যুগ যুগ ধরেই ছোটোখাটো নানা রোগের ওষুধ হিসেবে ব্যবহার হয়ে আসছে। তবে জানেন কি পেটের বাড়তি মেদ ঝটপট ঝরিয়ে ফেলতেও তুলসি পাতা অব্যর্থ টোটকা হিসেবে কাজ করে। পেটের বাড়তি মেদ ঝরাতে কষ্টকর শরীরচর্চার বদলে কাজে লাগিয়ে দেখুন তুলসির টোটকা। চলুন জেনে নিন তার বিস্তারিত:

উপকরণ: তুলসি পাতা: ৩-৪টি, পানি: ২ কাপ কাপ,মধু: আধা চামচ,

প্রণালি: প্রথমে একটি পাত্রে ২ কাপ কাপ পানি দিয়ে মাঝারি আঁচে বসিয়ে দিন। পানি ফুটে উঠলে তাতে ৩-৪টি তুলসি পাতা দিয়ে ভাল করে ফুটিয়ে নিন। পাত্রের পানি কিছুটা শুকিয়ে ১ কাপের মতো হয়ে এলে আঁচ থেকে নামিয়ে নিন। এ বার এর সঙ্গে আধা চামচ মধু ভাল করে মিশিয়ে খেয়ে দেখুন এই চা। প্রতিদিন অন্তত দুইবার তুলসি চা খেয়ে দেখুন। দ্রুত ঝরবে পেটের মেদ।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: