লকডাউনের প্রথম দিনেই রংপুর নগরী ফাকা

রংপুর ব্যুরো: করোনার সংক্রমন ঠেকাতে কঠোর লকডাউনের নির্দেশনা মানতে শক্ত অবস্থানে রংপুরের আইনশৃঙ্খলা বাহিনী। নগর জুরে বসানো হয়েছে মহনাগর পুলিশের ২০টি চেকপোস্ট। জেলার আট উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় র‌্যাব, পুলিশ, সেনাবাহিনীর টহল অব্যাহত রেখেছে। অপ্রয়োজনে ঘর থেকে মানুষকে বের না হবার আহবান জানানো হচ্ছে। আইন না মানলে শাস্তি ও জরিমানার কথাও বলছে প্রশাসন।

বৃহস্পতিবার সকালে নগরীতে ব্যাটারি চালিত ইজিবাইক বন্ধ থাকায় শহর ফাকা। রিক্সায় ভাড়া বেশি হওয়ায় পায়ে হেটে গন্তব্যে ছুটছেন অনেকেই। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া বন্ধ বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান। সড়ক ও মহাসড়কে পন্যবাহি ট্রাক ছাড়া অন্যকোন যানবাহন খুব একটা চলছে না। অনেকেই ব্যক্তিগত বাহন রাস্তায় নামালেও পদে পদে জেরার মুখে পরতে হচ্ছে তাদের।

No description available.

জেলা প্রশাসক আসিব আহসান জানিয়েছেন, করোনার আগ্রাসন থেকে মানুষকে বাঁচাতে সরকারের সব নির্দেশ কঠোরভাবে পালন করা হবে। এজন্য দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন সেনাবাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভ্রামম্যান আদালতসহ বিভিন্ন দপ্তর পরিকল্পিতভাবে মাঠে কাজ করছে।

পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, জেলার সব সড়ক-মহাসড়কে রিক্সা ও পন্যবাহি পরিবহন ছাড়া অন্য কোন গন-পরিবহন না চলতে পাওে সে জন্য নিয়েছেন নানা উদ্যোগ।

মহানগর পুলিশের অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানিয়েছেন, নিরাপত্তার চাদরে নেয়া হয়েছে পুরো নগরীকে। জনসমাগম কমাতে পাড়া-মহল্লাসহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি ৬ থানার সংশ্লিষ্ট পুলিশ কাজ করছে। নগরীর ২০ টি পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: