ড্রোন হামলার ঘটনায় পাকিস্তান জড়িত, দাবি ভারতীয় সেনার

নিউজনাউ ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিমানবাহিনীর ঘাঁটিতে ড্রোন হামলা ঘটনায় পাকিস্তানকে দুষছেন ভারতীয় সেনা লেফটেন্যান্ট জেনারেল ডি পি পাণ্ডে।

কাশ্মীর উপত্যকায় মোতায়েন করা ১৫ নম্বর কোরের কমান্ডার পাণ্ডে ৩০ জুন গণমাধ্যমকে বলেন, এমন ড্রোন রাস্তাঘাটে বসে তৈরি করা যায় না। রাষ্ট্রীয় মদদ এবং প্রযুক্তিগত সহায়তা ছাড়া যুদ্ধের উপযোগী ড্রোন বানানো লস্কর-ই-তৈয়বা বা জৈশ-ই-মহম্মদের মতো জঙ্গিগোষ্ঠীর পক্ষে সম্ভব নয়।

লেফটেন্যান্ট জেনারেল পাণ্ডের অভিযোগ, শুধু বোমাবাহী ড্রোন বানানোই নয়, সেগুলো নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল পাকিস্তানের।

প্রসঙ্গত, গেলো ২৬ জুন মধ্যরাতে ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে দুটি বিস্ফোরণ হয়। ওই ঘটনায় বিমানবাহিনীর দুই সদস্য আহত হন। তারপরই সীমান্ত নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসে মোদি সরকার।

গত কয়েক বছর ধরেই ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে জম্মু ও কাশ্মীরে পাঠানো হচ্ছিল অস্ত্রশস্ত্র, মাদক ও জাল টাকা। এ বার ড্রোনের মাধ্যমে জঙ্গিরা সরাসরি হামলা শুরু করায় দুশ্চিন্তায় ভারত। জম্মুতে ড্রোন হামলার ঘটনার পর বানিহাল থেকে এক যুকককে ৪ কেজি বিস্ফোরকসহ গ্রেফতার করে দেশটির পুলিশ। ওই যুবক পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী লস্করের সদস্য বলে জানা গেছে। সূত্র : আনন্দ বাজার।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: