মালয়েশিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় ৮৮ বাংলাদেশিসহ ২২৯ জন আটক

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় স্বাস্থ্যবিধি ভঙ্গের অপরাধে ৮৮ বাংলাদেশিসহ ২২৯ জন অভিবাসিকে আটক করেছে মালয়েশিয়া অভিবাসন বিভাগ। দেশটির অভিবাসন বিভাগের ফেসবুক পেজে দেওয়া তথ্যে বুধবার (৩০ জুন) স্থানীয় সময় সকাল ১১টায় রাজধানী কুয়ালালামপুরের অদুরে বাণিজ্যিক এলাকা ক্লাং মেরু’তে একটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

অভিবাসন বিভাগের পক্ষ থেকে জানানো হয়, করোনা নিয়ন্ত্রণে সরকারের ঘোষণা অনুযায়ী স্বাস্থবিধি মেনে না চলায় এসব অভিবাসিকে আটক করা হয়। এসময় কোম্পানিকে ৩০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়। অভিযানে বাংলাদেশ ছাড়াও ভারতের ৯৯ জন, পাকিস্তানের ৩৩, মিয়ানমারের ৫, ইন্দোনেশিয়ার ৩ ও নেপালের ১ জন অভিবাসিকে আটক করা স্থানীয় সময় সকাল ১১টার এ অভিযানে ৯০ জন ইমিগ্রেশন কর্মকর্তা ছাড়াও পিডিআরএম, জেটিকে, এপিএম ও জেপিএন এর সদস্যরা অংশ নেন। শুধুমাত্র স্বাস্থ্যবিধিই ভঙ্গ করেনি বরং বৈধ কাগজপত্রবিহীন শ্রমিকদের এখানে কাজ দেয়া হয়েছে যা স্পষ্টত-ই আইনের লঙ্ঘন।

স্বাস্থ্যবিধিভঙ্গের পাশাপাশি তাদের অনেকের বিরুদ্ধে অবৈধভাবে মালয়েশিয়ায় থাকা ও কাজ করার অভিযোগ আনা হয়েছে। আটকের পর সকলকে করোনা পরীক্ষা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে অভিবাসন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য: করোনাভাইরাস এর তৃতীয় ঢেউ নিয়ন্ত্রণে দেশজুড়ে চলছে কঠোর লকডাউন এর মধ্যেও প্রতিদিন দেশজুড়ে চলছে অভিযান।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে ন্যাশনাল রিকভারি প্ল্যানের প্রথম ধাপের লকডাউনের পাশাপাশি দেশটিতে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেমে (এসওপি) স্বাস্থ্যবিধি সুরক্ষা শতভাগ কার্যকর করতে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে দেশজুড়ে চিরুনি অভিযানে নামবে মালয়েশিয়ার বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে থাকা অন্তত ২১টি সংস্থা। এ অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেসি পাতুহ’।
নিউজনাউ/টিএন/২০২১

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: