ফরিদপুরে বেড়েই চলেছে করোনা সংক্রমণ

ফরিদপুর ব্যুরো: ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে। তবে আইসিউয়ে শয্যা সংখ্যা কম থাকায় সব রোগী ভর্তি করানো যাচ্ছে না। প্রতিদিনই আসছে রোগী, কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ।

এ হাসপাতালে আইসিইউয়ে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি। গত ১২ দিনে এ ইউনিটে ২৮ রোগী ভর্তি হয়। এর মধ্যে মারা গেছে ১৪ জন, সুস্থ হয়েছে দুজন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে এক ব্যক্তি। আর নতুন শনাক্ত হয়েছে ২২ জন। জেলায় এ পর্যন্ত মহামারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০৯০৯, মারা গেছে ১৮৮ ব্যক্তি।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউয়ে ইনর্চাজ ডা. অনন্ত বিশ্বাস জানান, করোনা পরিস্থিতি গত দুই সপ্তাহ ধরে অবনতির দিকে রোগীর চাপ বাড়ছে অনেক, কিছু দিন আগেও ওয়ার্ডে রোগী ছিল তিন/চারজন, এখন সেখানে সিট ফাঁকা নেই।

তিনি বলেন, করোনার এ দ্বিতীয় ঢেউয়ের ধরন আগের থেকে ভিন্ন। কারণ এখন আইসিইউয়ে ভর্তি হয়ে সুস্থতার হার কম।
মারা যাচ্ছে বেশি এবং তাও আবার দ্রুত।

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্ট্রার থেকে দেখা যায়, গত ১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় ১৪ ব্যক্তির মৃত্য হয়েছে। যাদের মধ্যে ১১ জনই পঞ্চাশার্ধ।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: