তৃণমূল নেতাকর্মীদের বিরোধ নিষ্পত্তির নির্দেশ

নিউজনাউ ডেস্ক: তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে বিরাজমান বিরোধ দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিরোধ নিষ্পত্তিতে সভাপতি-সাধারণ সম্পাদকের মনের মিল না হলে স্ব স্ব দায়িত্ব থেকে তাদের অব্যাহতি প্রদানের নির্দেশও দেন তিনি।

শনিবার (১২ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ নির্দেশনা দেওয়া হয়।

আওয়ামী লীগের একাধিক নেতার বরাতে জানা যায়, ফরিদপুর শহর আওয়ামী লীগের কমিটি নিয়ে জেলার সভাপতি সুবল সাহা ও সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনের মধ্যকার বিরোধের বিষয়টি আলোচনায় আসে। ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে চলমান বিরোধ নিষ্পত্তির জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দেন সভাপতি শেখ হাসিনা।

সভা সূত্রে জানা যায়, সভায় উপস্থিত নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, যেখানেই সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধ সেসব জেলা-উপজেলা ও পৌর কমিটির নেতাদের ডেকে সমন্বয় ও নিষ্পত্তি করার চেষ্টা করতে হবে। তাতেও সম্ভব না হলে বিরোধপূর্ণ ইউনিটের নেতাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক মনোনয়ন বোর্ডের এক সদস্য জানান, ফরিদপুর জেলা কমিটির ওপর আবারও ক্ষুব্ধ হয়েছেন শেখ হাসিনা। ফরিদপুর জেলা আওয়ামী লীগ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধ নিষ্পত্তি করা না গেলে প্রয়োজনে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে অনুমোদনের অপেক্ষায় থাকা ফরিদপুর শহর আওয়ামী লীগের পৃথক কমিটি দুটি বাদ দিতে বলেন শেখ হাসিনা।

সভায় উপস্থিত দুই নেতা জানান, বিভাগীয় দায়িত্ব দিয়ে কেন্দ্রীয় নেতাদের সমন্বয় করে আওয়ামী লীগের যেসব কমিটি করা হয়েছে তাদের সাংগঠনিক কার্যক্রম শুরু করে দিতে বলেছেন দলীয় প্রধান।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: