সিলেটে হাবিবুর রহমানের চমক

সিলেট ব্যুরো : সিলেট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়ন দৌঁড়ে চমক দেখালেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব। ক্ষমতাসীন দলের ২৫ মনোনয়ন প্রত্যাশীকে টপকে দলের টিকিট পেলেন তিনি।

শনিবার গণভবনে মনোনয়ন বোর্ডের এক সভায় তাকে মনোনয়ন প্রদান করা হয়। প্রতিক্রিয়ায় হাবিবুর রহমান বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে চির কৃতজ্ঞ। যারা মনোনয়ন চেয়েছিলেন তারা সকলেই যোগ্য, সবাই আমার নেতা। তাদের সকলকে নিয়েই আমি কাজ করব।

হাবিব আরো বলেন, আমার মনোনয়ন পাওয়ার খবরে কেউ মিষ্টি বিতরণ কিংবা উল্লাস করবেন না। পারলে মসজিদে দোয়া করুন। যারা আমার সঙ্গে দলীয় মনোনয়ন চেয়েছিলেন তারা যেন মনে কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

করোনা আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস মারা যান। এরপর গত ১১ মার্চ নির্বাচন কমিশন (ইসি) জাতীয় সংসদের সিলেট-৩ আসনটি শূন্য ঘোষণা করে।

সংবিধানের অনুচ্ছেদ ১২৩ এর দফা (৪) অনুযায়ী, উক্ত শূন্য আসনে ৮ জুনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও করোনার কারণে ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্ভব হয়নি। এ অবস্থায় শূন্য আসনটিতে ৮ জুন পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করে ইসি। আগামী ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সিলেট-৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে ১ লাখ ২৮ হাজার ৬১৮ জন পুরুষ এবং ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন নারী ভোটার রয়েছে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: