আলফাডাঙ্গায় পুলিশের উপর হামলা পুরুষশূন্য ধলঝুড়ি গ্রাম

ফরিদপুর ব্যুরো: ফরিদপুরের আলফাডাঙ্গার পাচুড়িয়া ইউনিয়নের ধলজুড়ি গ্রাম এখন পুরুষশূন্য। এ গ্রামের কয়েকশ পুরুষ-যুবক-তরুণরা গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন। গ্রামটি পুরুষশূন্য হওয়ায় নারীরা কাধে তুলে নিয়েছেন সংসারের হাল। গ্রামের নারীরা ভুগছেন চরম নিরাপত্তাহীনতায়। তাছাড়া মহিলারা শিশুদের নিয়ে মানবেতর দিন কাটাচ্ছে।

শুক্রবার সরেজমিন ধলঝুড়ি গ্রাম ঘুরে এমন চিত্র দেখা গেছে। গত ৪ জুন স্থানীয় এক যুবকের হাতে দুই পুলিশ হামলার শিকার হওয়ায় মামলায় আসামী করা হয়েছে প্রায় দুইশ জনকে। এদের মধ্যে ৪৪ জনের নামউল্লেখ করা হয়েছে। বাকি আসামীদের অজ্ঞাত হিসাবে দেখানো হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গ্রাম আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাচুড়িয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এস এম মিজানুর রহমানের সাথে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী খালিদ মোশাররফ রঞ্জুর বিরোধের জেরে উভয় গ্রুপের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে দু পক্ষই থানায় মামলা করে। গত শুক্রবার (৪ জুন) এলাকায় মারামারির ঘটনাও ঘটে। এ ঘটনায় আলফাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বরকত নামের মানসিক এক রোগীকে আটক করে পুলিশ। আটকের পর রবকত পুলিশের উপর কিল ঘুষি মেরে হাতকড়া নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় আলফাডাঙ্গা থানার এসআই মঞ্জুর হোসেন ও এএসআই মোঃ জামালউদ্দিন আহত হয়। পরে তাদের স্থানীয় বাজারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পুলিশের উপর হামলার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা গেছে, বরকতের সাথে দুই পুলিশের ধস্তাধস্তি হচ্ছে। এক পর্যায়ে দুই পুলিশকে কিল ঘুষি মেরে হাতকড়া নিয়ে দৌড়ে পালিয়ে যায় বরকত। এ ঘটনার পর পুলিশ বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০০-১২০ জনকে আসামী করে মামলা দায়ের করে।

মামলায় পুলিশের উপর হামলার অভিযোগ আনা হয়। পুলিশের উপর হামলা ও মামলার পর ধলঝুড়ি গ্রামে আতংক ছড়িয়ে পড়ে। গ্রামে হানা দিয়ে পুলিশ আটক করে বেশ কয়েকজনকে। শিলা বেগম নামের এক নারী জানান, আমার স্বামী ঘটনার দিন এলাকায় ছিলেন না, অথচ তাকে আসামী করা হয়েছে। সে এখন পালিয়ে বেড়াচ্ছে। শিশু সন্তান নিয়ে খুব কষ্টের মধ্যে দিনাতিপাত করছেন।

আলফাডাঙ্গা থানার ওসি জানান, পুলিশের উপর হামলার ঘটনায় এ পর্যন্ত ১০ জনকে আটক করা হয়েছে। বাকি আসামীদের আটকের চেষ্টা চলছে। পলাতক থাকার কারণে বাকি আসামীদের আটক করা যাচ্ছে না।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: