চট্টগ্রামে হোম হসপিটালের ফ্রি হেলথ ক্যাম্প

চট্টগ্রাম ব্যুরো: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার পথিকৃৎ প্রতিষ্ঠান ‘হোম হাসপাতাল’ বছরজুড়ে প্রতিমাসে চট্টগ্রামে ফ্রি হেলথ ক্যাম্প করছে। এসময় বিনামূল্যে শিশু ও অভিভাবকদের কৃমিনাশক ঔষধসহ অন্যান্য প্রয়োজনীয় ঔষধ দেওয়া হয়।

শুক্রবার (১১ জুন) চট্টগ্রাম নগরের টাইগার পাস এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন ‘যাত্রী ছাউনি’ পরিচালিত “স্বপ্নের স্কুল”-এর শিশুদের ও তাদের অভিভাবকদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছে হোম হাসপাতাল।

সেবা প্রসঙ্গে হোম হাসপাতালের উদ্যোক্তা ও নির্বাহী এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, অসহায় দুস্থ গরিব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার যেমন কাজ করছে তেমনি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার পৌঁছে দেওয়ার মতো কাজ করছে হোম হাসপাতাল। আমরা প্রতিমাসে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্য সেবা প্রোগ্রাম করছি।

চিকিৎসা সেবা কর্মে আরও উপস্থিত ছিলেন ডা. সৈকত, নার্স শারমিন, সৈকত বাবলা , ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া। ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রত্যক্ষ সহযোগিতা করেন যাত্রী ছাউনি , রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইম, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও এলবিয়ন গ্রূপ। এসময় যাত্রী-ছাউনির প্রতিষ্ঠাতা ফরহাদুল ইসলাম জিসান, সভাপতি ফরহাদুল ইসলাম হাসিব, রোটারী ক্লাব অফ চিটাগাং প্রিং এর সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন , জায়েদ বিন কাশেম , আবু আরিফ , মুজাহিদুল ইসলাম রানা , শিমুল বড়ুয়া , রোহিত বড়ুয়া , আব্দুল্লাহ আল মামুন , হাসান মুরাদ, মোহাম্মদ বেলাল ও মোহাম্মদ আরাফাত উপস্থিত ছিলেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: