অবৈধ গ্যাস সংযোগ, কর্ণফুলী গ্যাসের জিএমসহ দুজন কারাগারে

চট্টগ্রাম ব্যুরো: অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগে চট্টগ্রামে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের দুই উচ্চপদস্থ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জালিয়াতির মামলায় নগরের ষোলশহর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, কেজিডিসিএলের মহাব্যবস্থাপক মোঃ সরোয়ার হোসেন (৫৮) এবং ব্যবস্থাপক মো: মজিবুর রহমান (৫৭)।

চট্টগ্রাম দুদকের সমন্বিত অফিস -২ এর উপ-সহকারী পরিচালক মোঃ সরীশ উদ্দিন নিউজনাউকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের করা মামলায় গ্রেপ্তার দুজন ছাড়াও অন্য আসামিরা হলেন, কেজিডিসিএলের প্রাক্তন মহাব্যবস্থাপক মোহাম্মদ আলী চৌধুরী, টেকনিশিয়ান দিদারুল আলম এবং একজন গ্রাহক মোঃ মজিবুর রহমান।

মোঃ মজিবুর রহমান সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রবাসী সাবেক কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে।

দুদকের পাবলিক প্রসিকিউটর কাজী সানোয়ার আহমেদ লাভলু জানান, কেজিডিসিএল কর্মকর্তা মোঃ সরোয়ার হোসেন ও মোঃ মজিবুর রহমানকে দুপুরে আদালতে হাজির করা হয়। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবৃতি অনুসারে, কেজিডিসিএল কর্মকর্তারা অবৈধভাবে সুবিধা পাওয়ার জন্য সাবেক মন্ত্রীর ছেলে মোঃ মজিবুর রহমানকে নতুনভাবে গ্যাস লাইন সংযোগ দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।
মুজিবুর রহমান তার চান্দগাঁও এলাকার বাসায় নগরের হালিশহরের এম এম সালাম নামের এক ব্যক্তির নামে থাকা ১২টি দ্বৈত গ্যাসের চুলা জালিয়াতির মাধ্যমে সংযোগ নেন। ২০১৮ সালের জালিয়াতির এ ঘটনা দুদক অনুসন্ধান করে সত্যতা পেয়ে মামলা করে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: