পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নতুন মুখ আসছে

নন্দন দেবনাথ: যে কোন মুহুর্তে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নতুন মুখ আসছে। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের পদের ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর স্বাক্ষর হওয়া মাত্রই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নতুন চেয়ারম্যানের দায়িত্ব নিতে পারে নতুন মুখ। আজ অথবা আগামীকালের মধ্যে ফাইলে প্রধানমন্ত্রীর স্বাক্ষর হলেই নতুন চেয়ারম্যান হিসাবে যে কোন একজন দায়িত্ব নিবে বোর্ডের।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের পক্ষ থেকে অত্যন্ত গোপনী ভাবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যানের নাম প্রধানমন্ত্রীর টেবিলে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর স্বাক্ষর হওয়া মাত্র পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দীর্ঘদিন ধরে খালী থাকা চেয়ারম্যান পদ পুরণ হবে।

ইতিমধ্যে সম্ভাব্য তিন জনের নাম মুখে মুখে শোনা গেলেও প্রধানমন্ত্রীর দপ্তরে কার নামে ফাইল গেছে সেটা অত্যন্ত গোপন ভাবে রয়েছে। নাম শোনা যাওয়া তিন জনের মধ্যে রয়েছে পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদের সফল চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এবং অপরজন হচ্ছে খাগড়াছড়ি জেলার মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা।

এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও পার্বত্য অঞ্চলের বর্ষিয়াণ নেতা তিন পার্বত্য জেলার অহংকার বর্তমান খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি প্রধানমন্ত্রী পর্যায়ে বোর্ডের দায়িত্ব নেয়ার কথা বললেও দীপংকর তালুকাদর নিতে অস্বীকৃতি জানিয়েছেন। কিন্তু তিনি অস্বীকৃতি জানিয়ে যে কাউকে বোর্ডের দায়িত্ব দেয়ার জন্য অনুরোধ জানান এমনটাই শোনা গেছে।

তবে দায়িত্বশীল একটি সুত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে যে কয়জনের নাম ইতোমধ্যে শোনা গিয়েছিলো তার মধ্য পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরার নামও ছিলো। কিন্তু সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে হয়তো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা অথবা রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এই দুজনের মধ্যে থেকে একজন হতে পারে এমন মন্তব্য পাওয়া গেছে। তবে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সব চেয়ে বড় প্রতিষ্ঠান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে কে আসছে তা দেখার অপেক্ষা তিন পার্বত্য জেলার সাধারণ মানুষ।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: