বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় বেড়েছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

নিউজনাউ ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ১৩ হাজার ৬৫৬ জন এবং একই সময় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৪০৪ জন। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে মৃতের সংখ্যা বেড়েছে ৩ হাজার ৬৩২ এবং নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫৭ হাজার ৪২৮ জন।

বিশ্বে করোনায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫১ লাখ ৫৬ হাজার ৬১৮ জন এবং এ পর্যন্ত মোট মারা গেছেন মোট ৩৭ লাখ ৭৬ হাজার ২৩৯ জন। এই মুহূর্তে বিশ্বে সক্রিয় করোনা রোগী আছেন ১ কোটি ২৭ লাখ ১৯ হাজার ৬৫ জন। এবং বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ কোটি ৮৬ লাখ ৬১ হাজার ৩১৪ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের হিসেবে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে বুধবার করোনায় মারা গেছেন ৪৪৭ জন এবং এ রোগে নতুন আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১২৫ জন।

ব্রাজিলে গত ২৪ ঘন্টায় মারা গেছে ২ হাজার ৪৪৮ জন এবং নতুন আক্রান্ত হয়েছে ৮৭ হাজার ৯৬ জন।

দৈনিক আক্রান্ত ও মৃত্যুর এই তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছে দক্ষিণ আমেরিকার অপর দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর্জেন্টিনায় বুধবার মারা গেছেন ৬০৫ জন করোনা রোগী, আর এ রোগে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২৯ হাজার ৭৫৭। অন্যদিকে, কলম্বিয়াতে বুধবার করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ৫৫০ জন করোনারোগী।

এছাড়া গত ২৪ ঘন্টায় যেসব দেশে করোনায় উচ্চসংখ্যক আক্রান্ত ও মৃত্যু দেখা গেছে সেগুলো হলো রাশিয়া (আক্রান্ত ১০ হাজার ৪০৭, মৃত্যু ৩৯৯), ইরান (আক্রান্ত ১০ হাজার ৫৯৮, মৃত্যু ১৫৭), দক্ষিণ আফ্রিকা (আক্রান্ত ৮ হাজার ৮৮১, মৃত্যু ১২৭), ইন্দোনেশিয়া (আক্রান্ত ৭ হাজার ৭২৫, মৃত্যু ১৭০) তুরস্ক (আক্রান্ত ৬ হাজার ৫৫৪ , মৃত্যু ৮৭), মালয়েশিয়া (আক্রান্ত ৬ হাজার ২৩৯, মৃত্যু ৭৫) ও ফিলিপাইন (আক্রান্ত ৫ হাজার ৪৬২, মৃত্যু ১২৬)।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: