পারচেজ কমিটিতে সড়কের ৬ প্রকল্প অনুমোদন

নিউজনাউ ডেস্ক : সরকারের ক্রয় (পারচেজ) সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ২ হাজার ৫৭৯ কোটি ৩০ লাখ ৭৯ হাজার ৬৩০ টাকা ব্যয়ে সড়ক বিভাগের ৬টিসহ মোট ১১টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে সরকারের নিজস্ব তহবিল (জিওবি) থেকে ৮৯০ কোটি ৬২ লাখ ৩১ হাজার ৫৮ টাকা এবং এডিবি, এএফডি ও ইআইবি থেকে পাওয়া ঋণ বাবদ ১ হাজার ৬৮৮ কোটি ৬৮ লাখ ৪৮ হাজার ৫৭২ টাকা জোগান দেওয়া হবে।

বুধবার (৯ জুন) ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় অর্থমন্ত্রী বলেন, ‘সরকারের ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ১১টি প্রস্তাব উত্থাপন করা হয়। এরমধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৬টি, স্থানীয় সরকার বিভাগের ২টি, জননিরাপত্তা বিভাগের ১টি, পানিসম্পদ মন্ত্রণালয়ের ১টি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ১টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছিল।’

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আরেফিন বলেন, ‘সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৬টি প্রস্তাব ছিল। সবগুলো অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্য ‘সাসেক সড়ক সংযোগ প্রকল্প’, ‘এলেঙ্গা-হাটিকামরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প’ (দুটি), ‘কুমিল্লা (টমছম ব্রিজ)-নোয়াখালী (বেগমগঞ্জ)’ আঞ্চলিক মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের প্যাকেজ নম্বর পিডব্লিউ-১ ও একই প্রকল্পের প্যাকেজ নম্বর পিডব্লিউ-৩-এর পূর্ত কাজ, গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্যাকেজ নম্বর পিডব্লিউ-১-এর পূর্ত কাজ, ‘গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (সিলেট জোন)’ প্রকল্পের প্যাকেজ নম্বর ডব্লিউডি-৫-এর পূর্ত কাজ ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: