আগামীকাল মডেল মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সাভার প্রতিনিধি: দেশে প্রথমবারের মত দৃষ্টিনন্দন মডেল মসজিদ আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে সরকার।

ইতোমধ্যে শেষ হয়েছে মসজিদটির নির্মাণ কাজ। সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ হলেও এরমধ্যে ৫০টি মসজিদের নির্মাণ কাজ শেষ হয়েছে।

মসজিদের দেয়ালে লাগানো হয়েছে দৃষ্টিনন্দন কারুকাজ। পুরো মসজিদটি শীতাতপ নিয়ন্ত্রিত। একসাথে সাত শতাধিক মুসল্লি নামাজ পড়তে পারবেন এখানে। এছাড়া নারীদের জন্য রয়েছে আলাদা নামাজের স্থান। এছাড়াও রয়েছে প্রতিবন্ধী এবাদত খানা, অটিজম কর্নার ও খাবারের ব্যবস্থাসহ অন্যান্য সুযোগ সুবিধা। মসজিদটির ভেতরে নিসর্গ শোভার জন্য দৃষ্টিনন্দন ঝাড়বাতি লাগানো হয়েছে।

এছাড়াও মসজিদের দরজা জানালাও দামি কাঠ দিয়ে বানানো হয়েছে। মসজিদের ভিতরে বসানো হয়েছে নানান আসবাবপত্র। মসজিদের দেয়াল রাঙানো হয়েছে বিভিন্ন রঙ। বিদ্যুৎ চলে গেলে সেখানে জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে আগুন নির্বাপণেরও ব্যবস্থা করা হয়েছে।

বসানো হয়েছে উঁচু মিনারের উপর মাইক। যাতে অনেক দূর পর্যন্ত মানুষ নামাজের আযান শুনতে পারেন। এছাড়া মসজিদের উপরে বসানো হয়েছে বিভিন্ন বড় বড় ষাট গম্বুজ। দূর থেকে যেকোনো মানুষের মন কাড়বে দৃষ্টিনন্দন এই মডেল মসজিদটি। এক নজরে সব পাবেন এই মডেল মসজিদে। মসজিদটি এক নজর দেখার জন্য প্রতিদিন সেখানে ভীড় করছেন অসখ্য মুসলিম।

প্রসঙ্গত, মডেল মসজিদটি নির্মাণ কাজ বাস্তবায়ন করছে গণপূর্ত অধিদপ্তর। অধিদপ্তরের প্রায় ১২ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে মডেল মসজিদটির নির্মাণ কাজ প্রায় ১৮ মাসের মধ্যেই শেষ করা হয়েছে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: