তিতাসের গ্যাস বিল জালিয়াতির মূলহোতা ফারুক গ্রেপ্তার

নিউজনাউ ডেস্ক: তিতাসের দেড় হাজার গ্রাহকের গ্যাস বিল আত্মসাৎকারী ফারুককে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকার গ্রাহকদের গ্যাস বিলের ১০ কোটি টাকা আত্মসাৎ ও জালিয়াতির মূলহোতা ছিলেন ফারুক। রোববার (৭ জুন) রাতে চট্টগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার বিকেল ৪টায় কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

রাজধানীর মিরপুর-২ এর ১৩ নম্বর ওয়ার্ডে তিন বছর আগে ‘ইন্টার্ন ব্যাংকিং অ্যান্ড কমার্স’ নামে একটি এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান চালু হয়। ২০১৮ সালে এই প্রতিষ্ঠান চালু করেন মো. উমর ফারুক, তার বাড়ি নোয়াখালীর কবিরহাটে। ধীরে ধীরে এলাকায় পরিচিত হয়ে ওঠে ‘ইন্টার্ন ব্যাংকিং এন্ড কমার্স’।

এলাকার প্রায় দেড় হাজার গ্রাহক নিয়মিত গ্যাস, পানি ও বিদ্যুতের বিল দিতেন ফারুকের এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে। বিল নেওয়ার সময় মার্কেন্টাইল ব্যাংকের সিলসহ সংশ্লিষ্ট বিলের রশিদ সরবরাহ করতেন ফারুক। হঠাৎ গত ২৩ জানুয়ারি উধাও হয়ে যান উমর ফারুক। প্রতিষ্ঠানটির তিনটি দোকানও বন্ধ হয়ে যায়। এরপরই এলাকায় তিতাস কর্তৃপক্ষ মাইকিং করে জানায়, বিপুল সংখ্যক গ্রাহকের গ্যাসের বিল দীর্ঘদিন ধরে বকেয়া। এ কারণে শুরু হচ্ছে সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান।

এরপরেই বেরিয়ে আসে উমর ফারুকের ভয়ঙ্কর প্রতারণার তথ্য। তার কাছে প্রায় দেড় হাজার গ্রাহকের জমা দেওয়া বিল জমা হয়নি তিতাসে। একেকজনের বকেয়া পড়েছে দেড় থেকে দুই বছরের বিল। আনুমানিক হিসেবে এই সময়ে ১০ কোটি টাকার বেশি হাতিয়ে নিয়ে উধাও হয়েছিলেন ফারুক।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: