মোংলায় ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে নারী কাউন্সিলরের চাঁদা দাবি

মোংলা প্রতিনিধি: মোংলা পৌর মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র যুবলীগ নেত্রী শিউলী আকন ও তার স্বামীর বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। মেসার্স ইকবাল এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবীর ঘটনায় মোংলা থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

মেসার্স ইকবাল এন্টারপ্রাইজের ম্যানেজার মোঃ লিটন কর্তৃক মোংলা থানায় দাখিলকৃত লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, মোংলা পৌরসভার মার্কেট র্নিমাণসহ প্রায় ৫০ কোটি টাকার উন্নয়নমুলক কাজ করছে এ ঠিকাদারি প্রতিষ্ঠানটি। গত ১৬ জানুয়ারি পৌর নিবার্চনে যুবলীগ নেত্রী শিউলী আকন সংরক্ষিত ৭, ৮ ও ৯ ওয়ার্ডে মহিলা কাউন্সিলর নির্বাচিত ও প্যানেল মেয়র মনোনীত হন। পরবর্তীতে শিউলী আকনের স্বামী হাসান আকন ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাড়তি সুবিধা দেয়ার আশ্বাস দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন। এক পর্যায় গত ১১ মে ঈদুল ফিতরের আগে হাসান আকনকে ৫০ হাজার টাকা দেয় ঠিকাদার প্রতিষ্ঠানটি। নারী কাউন্সিলরের স্বামী ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী ইকবাল হোসেনের কাছে আরও ৪ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। আর চাহিদার এ টাকা না দিলে পৌরসভার কাজে ব্যাঘাত ঘটতে পারে বলে জানান। এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে থানায় লিখিতভাবে জানানো হয়।

এ বিষয় মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার লিটন চাঁদা দাবীর অভিযোগ তুলে পৌর কাউন্সিলর শিউলী ও তার স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তারা বিষয়টি তদন্ত করছেন বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান।

অভিযোগ প্রসঙ্গে পৌর কাউন্সিলর শিউলী আকন বলেন, রাজনৈতিক ভাবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও ঠিকাদার ইকবাল হোসেনের সাথে তার বিরোধ রয়েছে। এর আগে তিনি ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে একটি লিখিত এজাহার মোংলা থানায় জমা দিয়েছেন। তিনি দাবি করেন, ওই ঘটনা ধামাচাপা দিতে আর পূর্বের বিরোধের জেরে তাকে আর তার পরিবার কে হয়রানী করতে মিথ্যা অভিযোগ দাখিল করেছেন।

চাঁদা দাবী ও থানায় অভিযোগের বিষয়ে মেসার্স ইকবাল এন্টারপ্রাইজের মালিক মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি ইকবাল হোসেন বলেন, তাকে ব্যবসায়ীক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করতে কাউন্সিলর শিউলী আকন ও কার স্বামী হাসান আকন তাদের দাবিকৃত চাঁদা না পেয়ে উল্টো তার বিরুদ্ধে নানা চক্রান্ত আর অপপ্রচার চালাচ্ছেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: