সিঙ্গাপুর স্কুল শিক্ষার্থীদের করোনার টিকা দেবে

নিউজনাউ ডেস্ক: সিঙ্গাপুর স্কুল শিক্ষার্থীদের টিকা দিতে যাচ্ছে। দেশটির প্রধানমন্ত্রী গতকাল সোমবার এ কথা বলেন। করোনার নতুন ধরনে অল্পবয়সীরা বেশি আক্রান্ত হচ্ছে বলে কর্মকর্তাদের সতর্ক থাকতে বললো সিঙ্গাপুর সরকার।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, করোনার সংক্রমণ কিছুটা বৃদ্ধির প্রেক্ষাপটে নগররাষ্ট্রটি সম্প্রতি বিধিনিষেধের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করেছে। তার মধ্যে রয়েছে স্কুল বন্ধ রাখা।

ভারতে শনাক্ত করোনার নতুন ধরনে অধিকসংখ্যক শিশুর সংক্রমিত হওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। এমন প্রেক্ষাপটে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ঘোষণা দেন, ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে। গতকাল টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি এই ঘোষণা দেন।

লি সিয়েন লুং বলেন, ‘করোনা মহামারির সর্বশেষ প্রবণতায় আমরা শিশুদের সংক্রমিত হওয়ার বেশি ঘটনা দেখছি। স্কুলে ও টিউশন সেন্টারে শিশুরা সংক্রমিত হচ্ছে।’

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, ‘শিশুরা গুরুতর অসুস্থ হয়নি। কিন্তু এ নিয়ে বাবা-মায়েরা স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন। তাই আমরা স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়ার ক্ষেত্রে জুনের ছুটির সুবিধা নেব।’

নগররাষ্ট্রটিতে ৪ লাখের বেশি স্কুলশিক্ষার্থী আছে। টিকা নেওয়ার জন্য তারা আজ মঙ্গলবার থেকেই বুকিং দিতে পারবে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। আর বৃহস্পতিবার প্রথম টিকা দেওয়া হবে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: