প্রত্যাবর্তন ম্যাচে স্বরূপে ফেদেরার

নিউজনাউ ডেস্ক: রজার ফেদেরার ২০২০ সালের জানুয়ারী মাসে অস্ট্রেলিয়ান ওপেনে তার সর্বশেষ গ্র্যান্ড স্ল্যাম ম্যাচটা খেলেছেন। করোনায় গোটা বিশ্ব স্থবির থাকায় টেনিস কোর্টেও ধুলো জমে ছিল। ধীরে ধীরে টেনিস ফিরেছে, কিন্তু রজার ফেরেননি। অবশেষে হাঁটুর চোট সারিয়ে তিনি গ্র্যান্ড স্ল্যামে ফিরলেন। খেললেন এমনভাবে, যেন কখনো কোর্টই ছাড়েননি! ফরাসি ওপেনে নিজের প্রত্যাবর্তনের ম্যাচে তিনি ৬-২, ৬-৪, ৬-৩ গেমে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন উজবেক খেলোয়াড় ডেনিস ইসটোমিনকে।

প্রথম ম্যাচের পর অবশ্য বেশ ইতিবাচকই ফেদেরার। তিনি বলেন, ভালো খেলোয়াড়ের বিপক্ষে ভালোভাবে জেতাটা সুরঙ্গের শেষে আলোর মতোই। আমি আশা করছি উইম্বলডনটা সেই জায়গা হবে (শিরোপা জেতার মতো), হয়তো এখানে প্যারিসেও হতে পারে, আমাদের অপেক্ষা করতে হবে।’

ফরাসি ওপেনে তার অপেক্ষা শেষ হবে কিনা, সে প্রশ্ন অনেক পরের। রোলাঁ গারোঁয় আপাতত তার লক্ষ্য হবে পরবর্তী রাউন্ডে ওঠা, যা করতে হলে দ্বিতীয় রাউন্ডে পেরোতে হবে মারিন চিলিচের বাধা। ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন জেতা এই খেলোয়াড় যে বড় প্রতিদ্বন্দ্বিতা নিয়েই হাজির হবেন সুইস তারকার জন্য, তা বলাই বাহুল্য।

এদিকে দিনের অন্য ম্যাচে দানিল মেদভেদেভও সরাসরি সেটের জয় নিয়ে উঠে গেছেন দ্বিতীয় রাউন্ডে। নারী এককে জিতেছেন সেরেনা। রোমানিয়ার ইরিনা-ক্যামেলিয়া বেগুর বিপক্ষে জিততে তাকে বেশ কষ্টই করতে হয়েছে। প্রথম সেটটা গড়িয়েছিল টাইব্রেকারে। তবে সেখান থেকে উতরে যাওয়ার পর দ্বিতীয় সেটে অনায়াস জয়ই পান তিনি। ৭-৬ (৮/৬), ৬-২ গেমে জিতে চলে যান দ্বিতীয় রাউন্ডে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: