রাজধানীতে বৃষ্টির দাপট, তলিয়ে গেছে অধিকাংশ রাস্তা

নিউজনাউ ডেস্ক: সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টি হচ্ছে। এতে বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ। সড়কে পানি জমে থাকায় এবং গণপরিবহন ও রিকশা সংকটে অনেকেরই অফিসযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। বৃষ্টি ও হাঁটু পানির মধ্যেই অনেককে অফিসের উদ্দেশে যাত্রা করতে দেখা গেছে।

মঙ্গলবার (১ জুন) সকাল ৬টার পর থেকে শুরু হওয়া বৃষ্টি এ প্রতিবেদন লেখা পর্যন্ত অব্যাহত আছে। আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি দুপুর পর্যন্ত চলতে পারে।

এদিকে সকালে বৃষ্টিতে রাজধানীর অধিকাংশ এলাকার রাজপথ এবং অলিগলি পানির নিচে তলিয়ে গেছে। ফলে অফিসগামী যাত্রীদের ভীষণ অসুবিধায় পড়তে হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, ঢাকা, ময়মনসিংহ, খুলনাসহ দেশের বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এছাড়া রাজশাহী, রংপুরে কিছু কিছু এলাকায় হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হবে। ঢাকায় দুপুর পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকবে।

আগামী ২৪ ঘণ্টা সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। পাঁচ দিনের বর্ধিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমীবায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

এদিকে রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে নেত্রকোনায় ৯৭ মিলি.। এছাড়া ঢাকা, সীতাকুন্ড, রংপুর, ডিমলা, সাতক্ষীরা, বরিশালসহ বিভিন্ন এলাকায় মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: