বিএসআরএমকে দুই মাসের আল্টিমেটাম ইঞ্জিনিয়ার মোশাররফের

মিরসরাই প্রতিনিধি: লৌহ উৎপাদন জাত কোম্পানি বিএসআরএমকে দুই মাসের আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ব্যবসায়ীদের জন্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর গড়ে তুলছেন। সেখানে সব শিল্প কারখানা স্থানান্তর করতে হবে। বিএসআরএম কোম্পানি সোনাপাহাড়ে অবৈধভাবে পানি উত্তোলনের ফলে আমার মিরসরাইবাসী পানি পাচ্ছে না। আগামী দুই মাসের মধ্যে ফেনী নদী থেকে পানি এনে লোহা উৎপাদন না করলে কারখানা বন্ধ করে দেয়া হবে।

তিনি রবিবার (৩০ মে) সকালে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম গেইটে অবৈধ পানি উত্তোলনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বারইয়ারহাট পৌরসভা আয়োজিত মানববন্ধনে কয়েক হাজার মানুষ অংশ নেন। এসময় বিএসআরএমের সকল কাঁচামালের গাড়ি আটকে দেয়া হয়। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আগামী দুই মাসের মধ্যে ফেনী নদী থেকে পানি এনে কারখানা চালু করার নির্দেশ দেন। নির্দেশ অমান্য করলে কারখানা বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়।

মানববন্ধনে উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ সভাপতি শাখাওয়াত উল্ল্যা রিপন, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকনসহ অনেকে উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন, বিএসআরএম ইস্ট ইন্ডিয়া কোম্পানিতে পরিণত হয়েছে। তারা বন কর্মকর্তাদের সাথে যোগসাজেগ করে পাহাড় কেটেছে। শক্তিশালী পাইপ দিয়ে ভূ গর্ভস্থ থেকে পানি তুলে মিরসরাইবাসীকে পানি সংকটে ফেলেছে। তাই বৈধ ভাবে পানি না তুললে তাদের কারখানা বন্ধ করে দেয়া হবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: