যৌন হয়রানির অভিযোগ ভিত্তিহীন: নেইমার

নিউজনাউ ডেস্ক: অভিযোগ গুরুতর। নেইমারের পক্ষ থেকে প্রতিবাদ আসবে জানাই ছিল। পিএসজি তারকাকে ঘিরে নাইকি সম্প্রতি এক বিতর্কিত ঘটনা জানিয়েছে। যুক্তরাষ্ট্রের ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির এক কর্মীকে নেইমার নাকি যৌন হয়রানি করেছিলেন। সেই ঘটনার তদন্তে নেইমার সহায়তা না করায় তাঁর স্পনসর চুক্তি বাতিল করা হয়েছিল-জানিয়েছে নাইকি।

নেইমারের পক্ষ থেকে সেটির জবাব এল সঙ্গে সঙ্গেই। স্পনসর চুক্তি বাতিলে পেছনের যে ঘটনার কথা নাইকি জানিয়েছে, সেটিকে ‘ভিত্তিহীন ও মিথ্যা’ বলছেন নেইমার। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল গত বৃহস্পতিবার নেইমারকে নিয়ে বিতর্কিত ঘটনাটা প্রকাশ করে। ২০১৬ সালে নিউইয়র্কে নাইকির এক অনুষ্ঠানে গিয়েছিলেন নেইমার।

তখন হোটেলে নিজের কামরায় জোর করে সেই কর্মীকে যৌন হয়রানি করেন ব্রাজিলিয়ান তারকা। নিজের বন্ধুবান্ধব ও সহকর্মীদের ঘটনাটা বলেন সেই নারী কর্মী। ২০১৮ সালে এ নিয়ে অভিযোগ করেন তিনি।

পরের বছর বাইরের একটি আইনি প্রতিষ্ঠানকে এ অভিযোগ তদন্তের দায়িত্ব দেয় নাইকি। তদন্ত চলাকালে নাইকির বিপণন ও প্রচারে নেইমারকে আর দেখা যায়নি। শেষ পর্যন্ত গত বছর আনুষ্ঠানিকভাবে ১৫ বছরের সম্পর্কে ছেদ টানে দুই পক্ষ।

কোপা আমেরিকা সামনে রেখে নেইমার এখন ব্রাজিলে। রিও ডি জেনিরোয় জাতীয় দলের সঙ্গে অনুশীলন করছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে প্রতিবাদ জানালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। এই ব্যক্তির সঙ্গে এমন কোনো সম্পর্ক আমার কখনোই ছিল না, তাকে এমন কোনো প্রস্তাবও দেওয়া হয়নি। তার সঙ্গে তো আমার কথাই হয়নি! তার সমস্যা কী, তা জানতে কথাও বলার সুযোগ পাইনি। সেই কর্মী সুরক্ষিত ছিল না, একজন স্পনসরড অ্যাথলেট হিসেবে আমিও সুরক্ষিত ছিলাম না।’

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: