হাইব্রীড নেতা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানবে না: ডা. শাহাদাত

চট্টগ্রাম ব্যুরো: মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস না জেনে অনেকে মুক্তিযুদ্ধ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, রাজনীতি না করে অনেকে হাইব্রীড নেতা হয়েছেন। তারা বাবা কিংবা সিনিয়রদের থেকেও রাজনীতি শেখেনি।

শনিবার (২৯ মে) সকালে নগর বিএনপির কার্যালয়ে জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাতবার্ষিকীর প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

এর আগে শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত একটি অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী বলেছিলেন, জিয়াউর রহমান পাকিস্তানি শাসন বাস্তবায়ন করতে চেয়েছেন এবং তার নামে থাকা জাদুঘরকে মুক্তিযুদ্ধ জাদুঘর করতে সংস্কৃতি মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। শিক্ষা উপমন্ত্রীর এমন মন্তব্যের প্রতিবাদে শাহাদাত এই কথা বলেন।

শাহাদাত আরও বলেন, জিয়াউর রহমান কেবল একজন মুক্তিযোদ্ধা নন, তিনি স্বাধীনতার ঘোষক। সঠিক ইতিহাস না জেনে অনেকে জিয়াউর রহমানকে নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে। জিয়াউর রহমানের জাদুঘর নিয়ে এর আগে কোন রাজনীতিবিদ কোন মন্তব্য করেনি বলেও উল্লেখ করেন শাহাদাত।

এদিকে প্রায় দুই মাস বন্ধ থাকার পর শনিবার সকাল সাড়ে ১১টায় নগর বিএনপির অফিস খুলেছে নেতাকর্মীরা। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পর বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের গ্রেপ্তারের পর থেকে বন্ধ ছিল মহানগর বিএনপির কার্যালয়টি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: