ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সেনারা

নিউজনাউ ডেস্ক: ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে এক ফিলিস্তিনি জাকারিয়া হামায়েল নামের যুবককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের সেনা সদস্যরা। শুক্রবার বিক্ষোভের সময় তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে,শুক্রবার ইসরায়েলের অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে বিক্ষোভের সময় পশ্চিমতীরের দক্ষিণ নাবলুসের বেইতা গ্রামে ২৮ বছর বয়সী এই বিক্ষোভকারীকে গুলি করে হত্যা করে ইহুদি দেশটির সেনা সদস্যরা। নাবলুসের কাছে সেসময় বিক্ষোভে কয়েকশো ফিলিস্তিনি অংশ নিয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, শুক্রবার মুখে মাস্ক পরে ইসরায়েলের অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নেন ফিলিস্তিনিরা। এসময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে দেন এবং ইসরায়েলের সেনাদের ওপর পাথর নিক্ষেপ করেন। একপর্যায়ে ইসরায়েলি সেনা সদস্যরা সরাসরি গুলি চালিয়ে এক বিক্ষোভকারীকে হত্যা করে।

বিষয়টি নিয়ে বার্তাসংস্থা এএফপি’র কাছে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরায়েলের সামরিক বাহিনী। এর আগে অধিকৃত পশ্চিমতীরের রামাল্লার কাছে গত মঙ্গলবার আল-আমারি শরণার্থী শিবিরে তল্লাশি অভিযানের সময় অন্য এক ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করে ইসরায়েলের সেনা সদস্যরা।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: