চট্টগ্রাম স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, অপেক্ষা ১৯ জুনের

চট্টগ্রাম ব্যুরো: করোনায় দুই দফা পিছিয়েছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। তবে আগামী ১৯ জুন সেটা হবেই, কারণ কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে
দীর্ঘ ২০ বছর পর বহুল প্রতীক্ষিত এ সম্মেলন হবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমেই। বৃহস্পতিবার (২৭ মে) স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (২৮ মে) দুপুরে নিউজনাউকে এইসব কথা বলেন চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান।

কেন্দ্রীয় নেতারা ভার্চুয়ালি যুক্ত হলেও চট্টগ্রাম অংশে নেতারা থাকবেন নগরের ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে। সকাল দশটায় শুরু হওয়া সম্মেলনে কেন্দ্রের একটা টিম উপস্থিত থাকবেন বলেও জানান কেবিএম শাহজাহান।

তিনি বলেন, আমরা শুরু থেকেই সম্মেলনের মাধ্যমেই নেতৃত্ব বাছাই করতে চেয়েছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দেরও তেমন নির্দেশনা ছিল। কিন্তু পর পর দুই বার বাতিল হয়েছে সম্মেলন। যদিও ২০ বছর ধরে এর আগেও আমরা অনেকবার চেষ্টা করেছি। বিভিন্ন কারণে সেই সম্মেলন হয়নি। আগামী ১৯ জুন স্বাস্থ্যবিধি মেনে সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ২৯ মে নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ৩০ মে পর্যন্ত লকডাউন থাকায় শেষ পর্যন্ত সেটি বাতিল করা হয়। এরপর থেকে সম্মেলন বাদ দিয়ে বিকল্প পদ্ধতিতে নেতৃত্ব নির্বাচনের বিষয়ে আলোচনা চলছিল সংগঠনটির বিভিন্ন পর্যায়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত অন্তত চারশো জনের বায়োডাটা কেন্দ্রে জমা হয়েছে। ১০১ সদস্যের সম্ভাব্য এই কমিটির কলেবর বাড়তে পারে বলেও জানা গেছে। এই কমিটিতে তৃণমূলের ত্যাগী নেতারাই আসবেন বলেও সূত্র জানিয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: