জামায়াতের সাংগঠনিক বই-পুস্তকসহ গ্রেপ্তার হেফাজত নেতা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারীতে নাশকতার মামলায় হেফাজতে ইসলামের আরও এক নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ। গ্রেপ্তার আমিনুল্লাহ ওরফে আমিনুল ইসলাম ওরফে নুরুল আমিন(২৭) হাটহাজারী পৌরসভার হেফাজতের দাওয়াবিষয়ক সম্পাদক ছিলেন। তিনি হাটহাজারীতে নাশকতার ইন্ধনদাতা বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার অপরজন আমিনুলের সহযোগী আফতাব উদ্দিন পিয়ারু(২৪)। তাদের কাছ থেকে স্বাধীনতা বিরোধী দল জামায়াতে ইসলামীর সাংগঠনিক বই, গঠনতন্ত্র, সংগঠন পদ্ধতি, সদস্য সংগ্রহ ফরম, সংগঠনের লিফলেট এবং কর্মীদের রিপোর্ট ফরম উদ্ধার করা হয়।

বুধবার মধ্যরাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার লেলাং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিকুল ইসলাম।

তিনি বলেন, গ্রেপ্তার আমিনুল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন হাটহাজারীতে নাশকতার ইন্ধনদাতা। নাশকতায় হাটহাজারী থানায় হওয়া একাধিক মামলার এজাহারভুক্ত আসামী তিনি। তাকে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীদের কাছ থেকে জামায়াতের সাংগঠনিক বই-পুস্তক করা হয়। এতেই প্রমাণিত হয়েছে নাশকতা-তান্ডবে জামায়াত জড়িত।

গ্রেপ্তারকৃত আসামীদের ১০ দিনের পুলিশ রিমান্ডে প্রাপ্তির জন্য চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, চট্টগ্রামে আবেদন প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা তারিক।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: