নাতি বউকে কু-প্রস্তাব: মিরসরাইয়ের সেই গিয়াসের বিরুদ্ধে এলাকায় বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো: মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গিয়াস উদ্দিনকে ‘জি ভাইরাস’ আখ্যা দিয়ে তাকে বয়কটের আহ্বান জানিয়েছে এলাকাবাসী।

মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের বিরুদ্ধে গৃহবধূকে কু-প্রস্তাব ও হত্যার হুমকি প্রদানের অভিযোগে মানববন্ধন করছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৭ মে) সকালে শান্তিহাটে উপজেলার ধুম ইউনিয়ন আওয়ামীলীগ ও হাবিলদার বাসায় করেরহাট এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ধুম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহির উদ্দিন ইরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় শান্তিরহাটের মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, আওয়ামী লীগ নেতা রুপম, ধুম ইউনিয়ন পরিষদের সদস্য এস এম সিরাজ প্রমুখ।

অন্যদিকে হাবিলদার বাসার মানববন্ধনে করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নসহ বিভিন্ন মসজিদের ইমামবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ ও এলাকার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নারী লিপ্সু কোন ব্যাক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারে না। তাই চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ থেকে তার সদস্যপদ বাতিলের আহবান জানান বক্তারা। এছাড়া ঘটনাটির তদন্ত পূর্বক মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের উপযুক্ত শাস্তি দাবি করেন।

No description available.

এর আগে বুধবার একই দাবিতে মিরসরাইতেতে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত হয়ে গিয়াস উদ্দিনের বিরুদ্ধে অভিযোগকারী সেই নারী বলেন, ‘ওনি (গিয়াস উদ্দিন) আমাকে কু-প্রস্তাব দিয়ে খারাপ কাজে রাজি করাতে চান। আমি যেন জনসম্মুখে কিছু না বলি সেজন্য আমাকে সরোয়ারের মাধ্যমে হুমকি-ধামকি দেন। তার কাছে বিচার চাওয়ায় তিনি আমার স্বামীকে (আনোয়ার হোসেন মোর্শেদ) দিয়ে আমার কাছে ডিভোর্স পেপার পাঠায়। আমি এর বিচার চাই।’

প্রসঙ্গত, গত শনিবার (২২ মে) গিয়াস উদ্দিনের নাতি-বউ পরিচয় দিয়ে মিরসরাইয়ের মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক নারী মিরসরাই থানায় সাধারণ ডায়েরি করেন।

ভুক্তভোগী নারী জিডিতে অভিযোগ করে বলেন, ‘আমার স্বামী আনোয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের আত্মীয় হওয়ায় পারিবারিক কলহের বিষয়টি সমাধানের জন্য তাকে অবগত করি। তিনি আমাকে বিষয়টি সমাধান করবেন বলে আশ্বাসও প্রদান করেন। পরবর্তীতে তিনি আমার সরলতার সুযোগ নিয়ে আমাকে কুরুচিপূর্ণ ও অশ্লীল কথাবার্তা বলেন এবং কু-প্রস্তাব দেন।’

জিডিতে ওই নারী আরও বলেন, ‘আমি বিষয়টি জনসম্মুখে প্রকাশ করবো বললে গিয়াস উদ্দিন গত ১৮ মে রাত আনুমানিক ৮টা ও ২০ মে বেলা ১২টার দিকে মায়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম গোলাম সরোয়ারকে আমাদের বাড়িতে পাঠান। বাড়িতে এসে গোলাম সরোয়ার আমাকে হত্যা ও বড় ধরনের ক্ষতি করার হুমকি দেন।’

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: