জোয়ারের পানিতে ভেসে আসছে সুন্দরবনের বন্যপ্রাণি

মোংলা প্রতিনিধি: সুন্দরবন সংলগ্ন শরণখোলায় জোয়ারের পানিতে একটি মৃত হরিণ ভেসে এসেছে। বুধবার (২৬ মে) বিকেলে উপজেলার রাজেশ্বরের মোড় এলাকার চায়না প্রজেক্টের সামনে মৃত হরিণটি ভাসতে দেখে স্থানীয়রা টেনে মাটির উপর রাখে।

স্থানীয় বাসিন্ধা মোঃ আবদুল গনি বলেন, সুন্দরবনের দিক থেকে বুধবার বিকেলে রাজেশ্বরের মোড় এলাকায় একটি মৃত হরিণ ভেসে আসে। আমরা হরিণটিকে দেখে বন বিভাগকে খবর দেই। হরিণটি দেখে মনে হয়েছে কয়েকঘন্টা আগেই মারা গেছে। হরিণটি তাজা ছিল। হরিণটির শরীরের কোথাও কোন পচা ছিল না।
সুন্দরবনের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মোঃ জয়নাল আবেদিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা হরিণের মরদেহটি উদ্ধার করার জন্য লোক পাঠিয়েছি। হরিণটির মারা যাওয়ার কারণ এই মুহুর্তে বলা যাচ্ছে না। তবে আমরা মরদেহটি পরীক্ষা-নিরিক্ষা করে মৃত্যুর কারণ জানার চেষ্টা করছি।

ইয়াসের প্রভাবে সৃষ্ট জলচ্ছাসের প্রভাবে হরিণটি মারা গেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বঙ্গোপসাগর ও নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরবনের অনেক জায়গা প্লাবিত হয়েছে। তবে এর ফলে কোন প্রাণী মারা গেছে কিনা বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা আমরা পরে জানাব।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: