আল-আকসা রক্ষায় ২৮ বার গ্রেপ্তার হন কোরআনের শিক্ষিকা

নিউজনাউ ডেস্ক: পবিত্র মসজিদ আল-আকসা রক্ষায় দখলদার ইসরায়েলি বাহিনীর হাতে ২০১৪ সাল থেকে গেল ৭ বছরে এখন পর্যন্ত ২৮ বার গ্রেপ্তার হয়েছেন ফিলিস্তিনি নারী খাদিজা খোওয়াইস। খবর সামিদাউন ডট নেটের।

ইসরায়েলের হাত থেকে আল-আকসা রক্ষায় নিজের জীবন উৎসর্গ করে দিয়েছেন মুসলিম এই নারী। তার বয়স ৪৪ বছর। ২০১৪ সাল থেকে গত ৭ বছরে আকসায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিটি আন্দোলনে অংশও নিয়েছেন খাদিজা।

এই নারী মসজিদুল আকসায় কোরআন শরিফ শিক্ষা দেন ফিলিস্তিনিদের। মসজিদের পাশেই পরিবারসহ বাস করেন তিনি। তার গোটা পরিবার মসজিদুল আকসার খাদেম। ৩ মেয়ে ও ২ ছেলে রয়েছে তার। তারাও মসজিদুল আকসার সেবায় নিয়োজিত।

কোরআন শেখানোর কাজে ইসরায়েলি বাহিনীর হাতে বারবার আক্রান্ত হয়েছেন খাদিজা ও তার পরিবার। তবুও থেমে নেয় খাদিজা। কোরআন শিক্ষাসহ মসজিদুল আকসায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

উল্লেখ্য, ২০১৭ সালে মসজিদে আকসায় ইসরায়েলি ইহুদিদের প্রবেশে বাধা দেওয়ার অভিযোগে তখন গ্রেফতার হন তিনি। সে সময় ইসরায়েলি আদালত তাকে ২৩ দিনের জেল দেয়। এবং সেইবার ইসরায়েলি সেনারা তার হিজাব ও ওভারকোট খুলে ফেলে। এমনকি আদালত তাকে হিজাব ও নামাজ পড়তে প্রয়োজনীয় পোশাক ব্যবহারের অনুমতিও দেয়নি। আর তখনই কেঁদে ফেলেন খাদিজা।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: