রোজিনার ফেসবুক থেকে স্ট্যাটাস দিলে দায় পরিবার নেবে না

নিউজনাউ ডেস্ক: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বন্ধ (ডি-অ্যাকটিভেড) করে রাখা ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার অভিযোগ উঠেছে। তাই রোজিনা ইসলামের ফেসবুকে একাউন্ট থেকে কোনো স্ট্যাটাস আসলে এর দায় পরিবার নেবে না বলে জানিয়েছেন রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু।

বুধবার (২৬ মে) সকালে তিনি এ সব কথা বলেন।

মনিরুল ইসলাম মিঠু বলেন, গত ১৭ মে রোজিনা কোনো একটি কারণে তার ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (ডি-অ্যাকটিভেড) করেছিলেন। কিন্তু সোমবার (২৪ মে) রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হঠাৎ দেখতে পান তার ফেসবুক চালু। তিনি জিমেইল অ্যাকাউন্টেও ঢুকতে পারছেন না।

পরিবার আশঙ্কা করছে, কেউ অসৎ উদ্দেশ্যে রোজিনা ইসলামের ফেসবুক আইডি ও জিমেইল আইডি অবৈধভাবে নিয়ন্ত্রণে নিয়েছে। তাই এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে।

মনিরুল ইসলাম মিঠু আরও বলেন, এখন আমাদের সন্দেহ হচ্ছে যারা এই ফেসবুক ও জিমেইল একাউন্ট নিয়ন্ত্রণে নিয়েছে, তারা মিথ্যা যেকোনো ধরনের মেইল বা স্ট্যাটাস দিতে পারে। তবে এসব স্ট্যাটাস বা মেইলের দায়িত্ব আমরা নেব না। কারণ ওই ফেসবুক ও জিমেইল একাউন্টে এখন আর রোজিনা ইসলামের দায়িত্ব নেই।

তিনি বলেন, এসব কথা উল্লেখ করে মঙ্গলবার (২৫ মে) রাজধানীর শাহজাহানপুর থানায় একটি সাধারণ ডাইরি করেছি। থানা থেকে বিষয়টি দেখা হবে বলে আমাকে আশ্বাস দেওয়া হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: