আটকে পড়া প্রবাসীদের ইকামা ও ভিসার মেয়াদ বাড়ালো সৌদি

নিউজনাউ ডেস্ক: করোনায় ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে বিভিন্ন দেশে আটকে পড়া প্রবাসীদের ইকামা (বসবাসের অনুমতি) ও ভিসার মেয়াদ বিনামূল্যে বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। আগামী ২ জুন পর্যন্ত বৃদ্ধির এই ঘোষণা দিয়েছেন দেশটির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ।

দেশটির সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সির (এসপিএ) প্রতিবেদনে বলা হয়েছে, ইকামা (বসবাসের অনুমতি) ও ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। এতে বলা হয়েছে, নাগরিক ও দেশটিতে বসবাসরতদের নিরাপত্তা নিশ্চিত ও তাদের অর্থনৈতিক ক্ষয়ক্ষতি হ্রাসে সরকারের নেওয়া ধারাবাহিক পদক্ষেপের অংশ হিসেবে ইকামা ও ভিসার মেয়াদ বিনামূল্যে বৃদ্ধির এই সিদ্ধান্ত নিয়েছেন বাদশাহ।

করোনার কারণে আন্তর্জাতিক সব ফ্লাইটের ওপর থেকে গেল ১৭ মে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় সৌদি আরব। মহামারির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গত সপ্তাহে ভারত-সহ বিশ্বের ১৩টি দেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করে দেয় সৌদি আরব।

সোমবার সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এক কোটি ২৯ লাখ ডোজ দেশটিতে এখন পর্যন্ত করোনার ভ্যাকসন দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৫ হাজার ১৬১টি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: