ইংল্যান্ডকে টপকে বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে বাংলাদেশ

নিউজনাউ ডেস্ক: ইংল্যান্ডকে টপকে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতে এই সংবাদ পেলো বাংলাদেশ।

চলতি সিরিজ শুরুর আগে ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পয়েন্ট ছিল ৪০ করে। নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে ছিল ইংল্যান্ড। পরের দুই অবস্থান ছিল পাকিস্তান ও অস্ট্রেলিয়ার দখলে। বাংলাদেশ এখন সবাইকে পেছনে ফেলে দিয়েছে।

সুপার লিগে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটি থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করেছে বাংলাদেশ। ফলে টাইগারদের সংগ্রহ এখন ৫০ পয়েন্ট।

পয়েন্ট তালিকার দুইয়ে নেমে যাওয়া ইংল্যান্ড ৯ ম্যাচ খেলে ৪টিতে জিতেছে। পাকিস্তান ও অস্ট্রেলিয়া সমান ৬টি করে ম্যাচ খেলে ৪টি করে জয় পেয়েছে। ৩ ম্যাচে খেলে ৩টিতেই জেতা নিউজিল্যান্ড আছে তালিকার পাঁচে। সমান ম্যাচে সমান জয় নিয়ে ছয়ে আফগানিস্তান।

সুপার লিগের পয়েন্ট তালিকার সাতে আছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব ক্রিকেটের অন্যতম পরাশক্তি ভারত আছে অষ্টম স্থানে। ভারতের পরেই জিম্বাবুয়ের অবস্থান। এরপর আছে যথাক্রমে আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। আর শ্রীলঙ্কা আছে তালিকার একদম নিচে। এখন পর্যন্ত সুপার লিগের পাঁচ ম্যাচ খেলে কোনো জয় পায়নি লঙ্কানরা।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: