না ফেরার দেশে সোলসের ড্রামার সুব্রত বড়ুয়া রনি

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের সোনালি দিনের জনপ্রিয় ব্যান্ড সোলস দলটির অন্যতম প্রতিষ্ঠাতা ও খ্যাতিমান ড্রামার সুব্রত বড়ুয়া রনি আর নেই।

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২৬ মে ভোর ৫ টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। এ বিষয়টি নিশ্চিত করেছেন গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী ।

পাঁচ দশক ধরে সংগীতের সাথে জড়িয়ে ছিলেন সুব্রত বড়ুয়া রনি। ১৯৭২ সালে চট্টগ্রামের কয়েকজন গান অন্তপ্রান তরুণ সাজিদ, জিলু, নেওয়াজ, সুব্রত বড়ূয়া রনি ও তাজুল মিলে গানের দল ‘সুরেলা’ গঠন করেন। ১৯৭৩ সালে সেই ব্যান্ডের নাম পরিবর্তন করে ‘সোলস’ রাখা হয়।

চট্টগ্রাম চারুকলা কলেজের প্রথম ব্যাচের ছাত্র, জনপ্রিয় ব্যান্ডদল সোলস এর প্রতিষ্ঠাতা সদস্য ড্রামার, চারুশিল্পী সম্মিলন পরিষদের উদ্যোক্তা, কিংবদন্তি শিল্পী অরিন্দম নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা সদস্য, সৃষ্টি কালচারাল ইনস্টিটিউটের উপদেষ্টা সুব্রত বড়ুয়া রনির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামে।

সাংস্কৃতিক কর্মী, রাজনীতিবিদ, তাঁর ভক্ত অনুরাগী, বন্ধুরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোকগাথা লিখছেন।সর্বস্তরের সংস্কৃতিককর্মীদের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য রনির মরদেহ চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দুপুর দুটো নাগাদ নেয়া হবে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: