ব্যর্থ তামিম-সাকিব-লিটন-মোসাদ্দেক, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নিউজনাউ ডেস্ক: শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে চাপ পড়েছে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই চারবলের মধ্যে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তামিম সাকিব। ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখে আউট হয়েছেন লিটন দাশও।

যদিও ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করেন তামিম ইকবাল। ইসুরু উদানাকে প্রথম ওভারেই মেরেছেন তিনচার। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ১৩ রানে চামারার বলে ফিরতে হয় টাইগার অধিনায়ককে। আর তিন বল পরে তামিমের দেখানো পথেই হাটেন সাকিব আল হাসানও।২১১তম ওয়ানডে খেলতে নামা ফিরেছেন শূন্য রানে। ওয়ানডেতে এটি সাকিবের ১১তম ডাক।

এরপর লিটনের সাথে ভালোই এগোতে থাকেন মুশফিক। কিন্তু ওয়ানডেতে টানা ব্যর্থ লিটন আবারও আউট হয়েছেন সেট হয়ে। ব্যক্তিগত ২৫ রান করে দলীয় ৪৯ রানে সান্দাকানের বলে আউট হয়েছেন লিটন দাশ। এই ম্যাচে মিথুনের জায়গায় একাদশে আসা মোসাদ্দেকও ফিরেছেন ব্যক্তিগত ১০ রান সংগ্রহ করে সেই সান্দাকানের বলেই।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৭৪ রান। ২২ রান নিয়ে উইকেটে আছেন মুশফিকুর রহিম, সাথে শুন্য রানে মাহমদুল্লাহ রিয়াদ।

এর আগে দুপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন ও তাসকিন আহমেদ। দুই বছর পর একাদশে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর অভিষেক হয়েছে বাঁহাতি তরুণ পেসার শরিফুল ইসলামের। অন্যদিকে শ্রীলংকার একাদশ অপরিবর্তিত আছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: