বোয়ালখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ বছর পর এনেস্থিসিয়াবিদ

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ বছর শূন্য থাকা জুনিয়র কনসালটেন্ট (এনেস্থিসিয়া) পদে পদায়ন করা হয়েছে ডা.তাসনুভা তানজিলকে। ফলে প্রসূতি মায়েদের সিজারিয়ান ও অন্যান্য অপারেশন এ স্বাস্থ্য কমপ্লেক্সে করা সম্ভব হবে।

এনেস্থিসিয়া বিদ না থাকায় দীর্ঘদিন শৈল চিকিৎসা প্রায় বন্ধ ছিলো বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জিল্লুর রহমান।

তিনি জানান, এনেস্থিসিয়া বিদ পাওয়ায় গতকাল সোমবার ২৪ মে সকাল ১০ টায় স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডা. স্মিতা মুহুরী ও মেডিক্যাল অফিসার ডা.কান্তা অধিকারীর তত্ত্বাবধানে সিজারিয়ান অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। এনেস্থিসিয়া কার্যক্রম পরিচালনা করেন নবাগত চিকিৎসক তাসনুভা তানজিল। মা ও নবজাতক দুই জনই সুস্থ রয়েছেন।

এতে সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র স্টাফ নার্স তন্দ্রা দেওয়ানজী এবং ওটি এটেনডেন্ট মো. সালাউদ্দিন। সিজারিয়ান কার্যক্রমটি মনিটরিং করেন আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রাজর্ষি নাগ।

ডা. মো.জিল্লুর রহমান বলেন, যেসব প্রসূতি মায়ের সিজারের প্রয়োজন রয়েছে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এ সেবা গ্রহণ করতে পারবেন। আমার এ কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হবে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: