বার্সেলোনায় ক্রিকেট স্টেডিয়াম তৈরিতে বাংলাদেশিরা

নিউজনাউ ডেস্ক: বার্সেলোনা শহরের নাম শুনলে সবার মাথায় ঘোরে ফুটবল। এই শহরের ক্লাবেই খেলেন ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তবে বার্সেলোনায় এবার তৈরি হচ্ছে ক্রিকেট স্টেডিয়াম। আর সেই স্টেডিয়ামের কারিগরি সহায়তায় জড়িয়ে আছেন বাংলাদেশিরা।

স্টেডিয়াম বলতে গেলে সেখানকার বাংলাদেশি, ভারতীয় ও পাকিস্তানি কয়েকজন তরুণীর অবদান রয়েছে। অনেক দিন ধরেই এই তরুণীরা সেখানে ক্রিকেট খেলছেন। এখন তাদের দাবি, সেখানে সব সুযোগ-সুবিধাসম্পন্ন একটা স্টেডিয়াম করে দিতে হবে। এই দাবিই শেষ পর্যন্ত কাজে এসেছে।

২০ বছরের পাকিস্তানি মহিলা হিলসা বাট জানিয়েছেন, বছর দুয়েক আগে ক্রিকেট খেলা শুরু হয় বার্সেলোনায়। একটি স্কুলের শারিরীক শিক্ষার শিক্ষক প্রথম খেলার ব্যাপারে বলেন। বার্সেলোনায় থাকা ভারতীয় এবং পাকিস্তানি মহিলারা তখন ক্রিকেটের নিয়ম কিছুই জানতেন না। লাতিন আমেরিকার এক রাগবি খেলোয়াড় এসে তখন ক্রিকেট শেখাতে শুরু করেন। তবে তিনিও কোনোদিন ক্রিকেট খেলেননি।

বাট বলেছেন, ‘আমরা ঠিকঠাক ক্রিকেট খেলতে চাই, যেখানে ১১ জন খেলোয়াড় থাকবে এবং টেনিস বলের বদলে আসল ক্রিকেট বল ব্যবহার করা হবে। তাই আমাদের একটা ক্রিকেট পিচ দরকার।’

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: