দেশর উপকূলে ক্ষতির আশঙ্কা নেই বললেন ডা. এনামুর রহমান

নিউজনাউ ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এখন উড়িষ্যার দিকে ধাবিত হচ্ছে, ফলে আপাতত সংকেত বাড়ানোর কোন প্রয়োজন নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

সোমবার (২৪ মে) সচিবালয় থেকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন এনামুর রহমান।

তিনি বলেন, আপাতত উপকূলবাসীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার পরিকল্পনা নেই। তারপরেও ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে।

উত্তর-পশ্চিম অংশে সরাসরি উড়িষ্যার দিকে ঘূর্ণিঝড়ের গতিপথ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, যদি এই গতিপথ একই রকম থাকে, তবে বাংলাদেশে উপকূলে ক্ষতির কোনো প্রভাব হবে না বলে আমরা আশা করছি। ঘূর্ণিঝড়ের প্রকোপ সেইভাবে বাংলাদেশের ওপর আঘাত হানবে না। বাংলাদেশের ওপর দিয়ে হয়তো মেঘ ও ঝোড়োহাওয়া বয়ে যেতে পারে।

প্রতিমন্ত্রী বলেন,ইনশাল্লাহ, আল্লাহ যেভাবে আমাদের বাংলাদেশের প্রতি রহমত করেছেন, দয়া করেছেন সেটা অব্যাহত থাকলে এবার হয়তো ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি থেকে বাংলাদেশকে রক্ষা করতে পারবো। আমরা প্রতি ৪ বা ৬ ঘণ্টা পর পর মনিটরিং করবো। এরপরে যদি গতিবেগ আরও বাড়ে তারপরে আমরা ঘণ্টায় ঘণ্টায় সংবাদ দিতে পারবো। আপনারা সে সব সংবাদ পরিবেশন করবেন যাতে জনগণ কোনো রকম ভুল বা ঢিলেমি করার সুযোগ না পায়, সাংবাদিকদের উদ্দেশে বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, বর্তমান যে অবস্থা তাতে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেওয়া আছে।

 

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: