এফবিসিসিআই’র সহসভাপতি হলেন হাবিবউল্লাহ ডন

নিজস্ব প্রতিবেদক: ব্যবসায়ী- শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন-এফবিসিসিআই‘র ২০২১-২০২৩ মেয়াদের জন্য সহসভাপতি নির্বাচিত হয়েছেন এ. এম. গ্রুপের চেয়ারম্যান ও এক্সিম ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিাচলক হাবিবউল্লাহ ডন।

এই সফল ব্যবসায়ী কমনওয়েথ অব ইনডিপেন্ডেন্ট এস্টেট- বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও (সিআইএস-বিসিসিআই) সভাপতি। এর আগে পুরাতন গাড়ী ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকলস ইমপোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন বা বারভিডা’র তিন মেয়াদে সভাপতি ছিলেন।

এফবিসিসিআই‘র বিভিন্ন মেয়াদে পরিচালকের দায়িত্ব পালনে অভিজ্ঞ হাবিবউল্লাহ ডন এবার সংগঠটির সহসভাপতি নির্বাচিত হয়ে গণমাধ্যমকে বলেন- প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ অর্জনের জন্য এফবিসিসিআই তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা চালিয়ে যাবে। বর্তমানে বাংলাদেশ এর মাথাপিছু আয় বৃদ্ধি পেয়ে ২ হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে। বিগত ২ বছরে যেখানে বিশ্বের অর্থনীতি মন্দার মধ্য দিয়ে যাচ্ছে। সেখানে আমাদের মাথাপিছু আয়ে প্রবৃদ্ধি হয়েছে ১৬ দশমিক ৬৬ শতাংশ। আমাদের জিডিপি বর্তমানে ৩৫০ বিলিয়ন ডলার ছাড়িয়ে গিয়েছে, বিগত ১২ বছরে যার প্রবৃদ্ধি প্রায় ২৪৫ শতাংশ। আমাদের প্রায় ৭৮ শতাংশ রপ্তানি হয় ইউরোপ ও উত্তর আমেরিকায়। আগামীতে আমাদের রপ্তানি বাড়াতে হলে নতুন বাজার সৃষ্টি করতে হবে, যার জন্য এফবিসিসিআই কাজ করে যাবে।

প্রসঙ্গত, খ্যাতনামা ব্যবসায়ী হাবিবউল্লাহ ডনের ব্যবসায়িক প্রতিষ্ঠান এ. এম. গ্রুপ ইতোমধ্যে ব্যাপক সাফল্য অর্জন করেছে। প্রতিষ্ঠানটির ব্যবসা পরিধি ও বিনিয়োগ ছড়িয়ে পড়েছে অটোমোবাইল, এভিয়েশন, হিউম্যান রিসোর্স, আইসিটি, কন্সট্রাকশন, রিটেল ফুড, এগ্রো ও লেদার সেক্টরে। হাবিবউল্লাহ ডন দেশের ক্রীড়াঙ্গনেও সক্রিয়। বর্তমানে তিনি ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবে লিমিটেডের ক্রিকেট কমিটির উপদেষ্টা।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: