দেশে বৃষ্টি-বাতাস বাড়বে, কমবে তাপমাত্রা

নিউজনাউ ডেস্ক: বঙ্গোপসাগরে নিম্নচাপ থাকায় গেল কয়দিন ধরে রাজধানীসহ দেশের বেশিরভাগ এলাকায় ছিল ভ্যাপসা গরম। সোমবার (২৪মে) বিকেলের মধ্যে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপটির কারণে বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার বাতাস গিয়ে ঘূর্ণিতে জড়ো হচ্ছে। এতে আকাশে হালকা মেঘের আস্তরণ তৈরি হয়েছে। আটকে থাকছে সূর্যের তাপ। সঙ্গে জলীয় বাষ্প গরমের অনুভূতি বাড়িয়ে দিয়েছে। মঙ্গলবারের মধ্যে এটি ‘অতি শক্তিশালী’ রূপ নিতে পারে।

মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। তবে ইয়াসের প্রভাব কেটে যাওয়ার পর আরও কিছুদিন দাবদাহ থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপটি রবিবার (২৩ মে) মধ্যরাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭০০ কিমি দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬২৫ কিমি দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিমি দক্ষিণে ও পায়রা সমুদ্রবন্দর থেকে দক্ষিণে অবস্থান করছিল।

উত্তর বঙ্গোসাগর ও গভীর সাগের অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেইসঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: