রংপুরে জেএমবির সক্রিয় সদস্য গ্রেপ্তার

রংপুর ব্যুরো: রংপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩।গোপনে জঙ্গি তৎপরতা ও ধর্মের অপব্যাখ্যা প্রচারের অভিযোগে রেজাউল ইসলাম (২১) নামে ওই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর এএসপি ও সহকারী পরিচালক (মিডিয়া) সামুয়েল সাংমা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতোপূর্বে গ্রেফতার হওয়া জঙ্গি সদস্যদের তথ্যের ভিত্তিতে শনিবার রংপুর শহর এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে বেশকিছু উগ্রবাদী বইসহ রেজাউল ইসলামকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম, জেএমবির কার্যক্রম প্রচারণা সংক্রান্ত ফেসবুক এ্যাকাউন্টের স্ক্রিনশট, উগ্রবাদী লেখা সম্বলিত বিভিন্ন লিফলেট এবং বিভিন্ন ইউটিউব চ্যানেলের লিংক উদ্ধার করা হয়।

রেজাউল ইসলাম জঙ্গি সংগঠন ‘জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন আইডি ব্যবহার করে সংগঠনের তথ্যাবলীসহ উগ্র ও জঙ্গিবাদী তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণার বিষয়টি স্বীকার করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইন-মাধ্যম ব্যবহার করে কোমলমতি তরুণ ও যুবকদের জঙ্গিবাদে উদ্বুদ্ধকরণ ও জঙ্গি ভাবধারামূলক কাজে উদ্বুদ্ধ করতে কাজ করছিলেন বলেও জানান এএসপি সামুয়েল সাংমা। গ্রেপ্তার রেজাউল ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি তার সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও জানানো হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: