চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাও পিছিয়ে দিলো করোনা

চট্টগ্রাম ব্যুরো: করোনা মহামারির শুরু থেকেই দেশে বন্ধ আছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। এবার নির্ধারিত সময়ে হচ্ছে না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাও। আগামী ২০ আগস্ট থেকে শুরু হয়ে ভর্তি পরীক্ষা চলবে ২৭ আগস্ট পর্যন্ত।

যদিও ২২ জুন থেকে ১ জুলাই পর্যন্ত চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। নতুন তারিখ অনু্যায়ী কোন ইউনিটের পরীক্ষা কবে হবে তা এখনও ঠিক করা হয়নি।

রবিবার (২৩ মে) দুপুরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় তারিখ পরিবর্তনের এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘আমাদের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী পরীক্ষাগুলো হবে ২০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত। পরীক্ষা গুলো ইউনিট ভিত্তিক দুই বা তিন শিফট করে নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর বিষয় মাথায় রেখে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: