চার আসনে উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিউজনাউ ডেস্ক: দেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়ার অভিযোগ তুলে চারটি সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রবিবার দুপুরে রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, শনিবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, দেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ায় এবং এই নির্বাচন কমিশনের অযোগ্যতা ও প্রতিটি নির্বাচনে সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে লক্ষীপুর-২, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি।

করোনা সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থায় ব্যর্থতায় সরকারের এখনই পদত্যাগ করা উচিত বলে মনে করেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, টিকাপ্রাপ্তি সংক্রান্ত বিষয়টির সব দায় সরকারকেই নিতে হবে।

এ সময় মহাসচিব ফখরুল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবাষির্কী উপলক্ষে দুদিনের কর্মসূচির ঘোষণা দেন । তিনি বলেন,  জিয়াউর রহমানের শাহাদাত বাষির্কী উপলক্ষে ২৯ মে  ভার্চুয়াল আলোচনা করা হবে। এতে সারাদেশের মহানগর, জেলা ও উপজেলা নেতাকর্মীরা যুক্ত থাকবেন।’

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: