দুই দিন পর কমতে পারে তাপমাত্রা, মাস শেষে ঘূর্ণিঝড়

নিউজনাউ ডেস্ক: দেশে আবারও বেড়েছে প্রচণ্ড গরম। গতকাল শুক্রবার দেশের অর্ধেকের বেশি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে গেছে। আজও প্রায় একই রকম তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এদিকে এই গরমে ব্যাপক ভোগান্তিতে পড়েছেন নাগরিকরা।

দেশের বিভিন্ন অঞ্চলের মতো রাজধানীতেও তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আজকেও সকাল থেকে ঢাকায় তীব্র রোদ। আবহাওয়া অধিফতর বলছে, গতকালের মতো আজও ঢাকায় তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এ মাসের শেষের দিকে দেশে ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে। এর প্রভাবে  ২৪-২৫ মে’র দিকে দেশের তাপমাত্রা কমা শুরু করতে পারে।’

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও পাবনা জেলাসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: