কানাডা অন্টারিও আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে কানাডার অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ অন্টারিও,কানাডা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অলংকৃত করেন মান্যবর হাই কমিশনার ড. খলিলুর রহমান।

অন্টারিও আওয়ামীলীগের সভাপতি জনাব মোস্তফা কামালের সভাপতিত্বে , অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত‍্যাবর্তন সম্পর্কে বক্তারা জননেত্রীর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, দূরদর্শীতা, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার এবং বাংলাদেশের উন্নয়নের সার্বিক দিকগুলো তুলে ধরেন।

বক্তারা বলেন নেত্রী সেদিন না এলে হয়তো বাংলাদেশ একটি ব্যর্থ জঙ্গি রাষ্ট্রে পরিণত হত, আরও বলেন জননেত্রী শেখ হাসিনা এলেন বলেই বাংলাদেশ তার প্রাণ ফিরে পেলো উন্নয়নের। জননেত্রীর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ, জননেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনায় প্রধান অতিথি তার প্রবন্ধ বক্তব্যে তথ্য উপাত্ত সহ শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান।

বক্তারা তাদের বক্তব্যে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিকা পালন করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি ড. মোজাম্মেল খান ড.আব্দুল আউয়াল, ড. মাহাবুব রেজা , কানাডা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর গোলাম রহমান , সৈয়দ আব্দুল গাফ্ফার, তোফাজ্জল আলী, অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড.হুমায়ুন কবির, অন্টারিও আওয়ামীলীগের উপদেষ্টা সদস‍্য এ‍্যড. আফিয়া বেগম, সহ সভাপতি আবু হেনা কোরাইশী, ইঞ্জিনিয়ার নওশের আলী, রাধিকা রঞ্জন চৌধুরী, যুগ্ন সম্পাদক আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, দপ্তর সম্পাদক খালেদ শামীম, আইন বিষয়ক সম্পাদক এ‍্যাড. আসমা বেগম, কোষাধ‍্যক্ষ মনজুরুল করিম রুবেল, নির্বাহী সদস্য মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, মুশফিকুর রহমান আকন্দ, মোস্তাফিজুর রহমান, ইমাম হোসেন, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমেদ মুক্তা, আমরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন,সদস‍্য আব্দুল মান্নান, ঝোটন তরফদার, এ‍্যাড.কামরুল ইসলাম, মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার জানু, মোহাম্মদ ইসলাম, মাসুদ সিদ্দিক, পরিশেষে, বতর্মান বিশ্বময় করোনা মহামারী থেকে মুক্তি এবং করোনায় অন্টারিও আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শরীফ ছালাম এবং সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা তুতিউর রহমানের আত্তার মাগফেরাত কামনি এবং জননেত্রীর দীর্ঘায়ু জীবন কামনা করে দোয়া করা হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: