করোনা মুক্তির দোয়ায় চট্টগ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম ব্যুরো: সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে দামপাড়া জমিয়াতুল ফালাহ মসজিদে সকাল ৮টায় চট্টগ্রামের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এসময় এরপর দোয়া ও মোনাজাতে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ-জাতিকে রক্ষায় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করার পাশাপাশি করোনায় আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে।

এর পর ঈদের চিরায়িত দৃশ্য কোলাকুলির বদলে করোনাকালে পরস্পর কুনুই লাগিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা। শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

সকাল ৯টায় ঈদের দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী। ঈদ জামাত শেষে খুতবা পেশ করা হয়।

নগরের প্রায় সব উন্মুক্ত ময়দান বাদ দিয়ে ঈদ জামাত মসজিদে আয়োজন করা হয়। নগরের লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। সকাল ৮টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: