প্যালেস্টাইনকে স্বীকৃতি দিতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি বাম জোটের আহ্বান

চট্টগ্রাম ব্যুরো: প্যালেস্টাইনের জেরুজালেম ও গাজায় জায়নবাদী ইসরাইলের হামলা ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলা।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম জোটের জেলা সমন্বয়ক ও সিপিবি জেলা সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়ক হাসান মারুফ রুমি, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্যসচিব শফি উদ্দিন কবির আবিদ, বাসদ জেলা ইনচার্জ আল কাদেরী জয়, সভা পরিচালনা করেন বাসদ জেলা কমিটির সদস্য রায়হান উদ্দিন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ইসরাইল সমস্ত আন্তর্জাতিক আইন, রীতি-নীতিকে পায়ে দলে প্যালেস্টাইনে হামলা ও বর্বর হত্যাকান্ড পরিচালনা করছে। অথচ জাতিসংঘ এখনও নিশ্চুপ। জায়নবাদী ইসরাইলকে এক্ষেত্রে প্রত্যক্ষ মদত দিয়ে যাচ্ছে মার্কিন সাম্রাজ্যবাদ। অন্যদিকে প্যালেস্টাইনের স্বাধীনতাকামী বীর জনগণের সাথে আছে সারা বিশ্বের মানুষ।

নেতৃবৃন্দ অবিলম্বে প্যালেস্টাইনের উপর ইসরাইলী আগ্রাসন, হত্যা বন্ধ করা ও স্বাধীন রাষ্ট্র হিসেবে প্যালেস্টাইনকে স্বীকৃতি দেওয়ার জন্য বাংলাদেশ সরকারসহ বিশ্বনেতৃবৃন্দকে সোচ্চার ভূমিকা নেওার হবান জানান।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: