এবার জাপান-মালদ্বীপে প্রবেশ নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ

নিউজনাউ ডেস্ক: বিশ্বজুড়ে করোনা আক্রান্ত মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় অন্যান্য দেশের মত উড়োজাহাজ প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করছে এশিয়ার দুই দেশ জাপান ও মালদ্বীপ।

বুধবার (১২ এপ্রিল) এক বার্তায় জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, করোনা সংক্রমণের জেরে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে পাকিস্তান, ভারত, বাংলাদেশসহ ১৫২ টি দেশ থেকে উড়োজাহাজের ফ্লাইট প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে দেশটির সরকার। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

বার্তায় আরো বলা হয়েছে, তালিকায় থাকা এই দেশগুলোর যেসব নাগরিকদের জাপানে স্থায়ী বসবাসের অনুমতি এবং ওয়ার্ক পারমিট আছে, তাদের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে ওই দেশগুলোতে বসবাসরত জাপানি নাগরিকদের এর আওতার বাইরে রাখা হয়েছে।

অপরদিকে বুধবার মালদ্বীপের অভিবাসন (ইমিগ্রেশন) কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের নির্দেশ অনুযায়ী বৃহস্পতিবার থেকে আফগানিস্তান, পাকিস্তান, ভারত, বাংলাদেশ, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কার পর্যটকদের মালদ্বিপে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হলো।

এই দেশগুলোর পর্যটকরা তো বটেই, এমনকি অন্যান্য দেশের যে সব পর্যটক সম্প্রতি এই সাতটি দেশের কোনো একটিতে অবস্থান করেছেন, সরকারি নির্দেশ অনুযায়ী তারাও আপাতত প্রবেশ করতে পারবেন না মালদ্বীপে।

উল্লেখ্য, এর আগে এশিয়ার মধ্যপ্রাচ্য অঞ্চলের দুই দেশ সংযুক্ত আরব আমিরাত ও কুয়েত সংক্রমণ নিয়ন্ত্রণে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও নেপালের যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞ দিয়েছিল।

সূত্র: জিও নিউজ

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: