চট্টগ্রামে পি কে হালদারের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আদালতে আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিরুদ্ধে ক্ষতিপূরণের মামলা করেছেন এক ব্যবসায়ী। মামলায় ৯০০ কোটি টাকা ক্ষতিপূরণ আদায়ের আবেদন করা হয়েছে।

রবিবার (৯ মে) প্রথম যুগ্ম চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খাইরুল আমীনের আদালতে মামলাটি করা হয়।

মামলার বাদী আবদুল আলিম চৌধুরী, তিনি নগরের দক্ষিণ খুলশী এলাকার ক্লিসটন গ্রুপের মালিক। তবে তাঁর পক্ষে মামলাটি করেন সোয়াইবুর রশিদ। পি কে হালদারের মতো আবদুল আলিম চৌধুরীও ব্যাংক খাতে আলোচিত ঋণখেলাপি। তাঁর কাছে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পাওনা প্রায় ৫০০ কোটি টাকা। ইউরোপের বিভিন্ন দেশে তিনি নতুন নতুন হোটেল কিনেছেন ও পরিচালনা করছেন।

মামলার অন্য আসামিরা হলেন ডিজাইন অ্যান্ড সোর্সের মালিক মো. জাহাঙ্গীর আলম, সিমটেক্সের অন্যতম মালিক সিদ্দিকুর রহমান, পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী এবং পিরোজপুরের বাসিন্দা রতন কুমার বিশ্বাস।

মামলার আরজিতে বলা হয়, বাদী ২০০৭ সালে কক্সবাজারে একটি পাঁচ তারকা হোটেল নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। এ জন্য রিলায়েন্স ফাইন্যান্স থেকে ঋণ নেন। একপর্যায়ে পি কে হালদার তাঁকে (বাদীকে) প্রস্তাব দেন পাঁচ তারকা হোটেলের শেয়ার স্থানান্তর করে দিলে তিনি ঋণ সমন্বয় করে দেবেন। পরবর্তী সময়ে পি কে হালদার ওই পাঁচ তারকা হোটেলে বিনিয়োগ করবেন, এমন আশ্বাসের ভিত্তিতে আবদুল আলিম চৌধুরীর নামে থাকা শেয়ার হস্তান্তর করেন। কিন্তু শেষ পর্যন্ত পি কে হালদার ও তাঁর সহযোগীরা শেয়ার বাবদ কোনো টাকা পরিশোধ করেননি। এমনকি প্রতিশ্রুতি মেনে ঋণও সমন্বয় করেননি। এতে বাদীর ৯০০ কোটি টাকার ক্ষতি হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: