ভারত ফিরতে চাই না : সেরাম সিইও

নিউজনাউ ডেস্ক : টাইমস’এর কাছে সাক্ষাৎকারে সেরাম সিইও আদর পুনাওয়ালা বলেন, ভ্যাকসিন তৈরি করার প্রক্রিয়া খুব জটিল। ইচ্ছা করলেই তার উৎপাদন বাড়ানো যায় না। ভারতের জনসংখ্যা বিপুল। সবার জন্য যথেষ্ট সংখ্যক ডোজ তৈরি করা সহজ কাজ নয়। সবচেয়ে উন্নত দেশগুলিতেও এখন চাহিদার সঙ্গে তাল মিলিয়ে ভ্যাকসিন তৈরি করা যাচ্ছে না।

সেরামের সিইও বলেন, ভারতে তার জীবনের ঝুঁকি ছিল। তাই তিনি ব্রিটেনে চলে এসেছেন। তিনি বলেন, ব্রিটেনে দীর্ঘ সময় থাকব। এই অবস্থায় ভারতে ফিরতে চাই না। সব দায়িত্ব আমার ঘাড়ে পড়ছে। কিন্তু আমার একার পক্ষে কিছু করা সম্ভব নয়।

পুনাওয়ালা বলেন, ভারতে বহু প্রভাবশালী মানুষ তাকে ফোন করে দ্রুত ভ্যাকসিন পাঠাতে বলেছিলেন। সোমবার বিকালে তিনি টুইট করে বলেন, আমার মন্তব্যের সম্ভবত ভুল ব্যাখ্যা হয়েছে। আমি কয়েকটা ব্যাপারে পরিষ্কার জানাতে চাই।

টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে পুনাওয়ালা বলেন, পরিবারের সকলকে নিয়ে দীর্ঘ সময়ের জন্য তিনি ব্রিটেনে এসেছেন। ব্রিটেন সদ্য ভারতকে ‘রেড লিস্ট’-এর অন্তর্ভুক্ত করেছে। ভারত থেকে কাউকে ব্রিটেনে যেতে দেওয়া হচ্ছে না। এই নিষেধাজ্ঞা আরোপ হওয়ার আগেই পুনাওয়ালা ব্রিটেনে পৌঁছেছেন।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: