যুক্তরাষ্ট্রে টিনএজারদের জন্য ফাইজারের টিকা অনুমোদন

নিউজনাউ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) করোনা মোকাবিলায় ১২-১৫ বছর বয়সীদের জন্য চলতি সপ্তাহের মধ্যেই ফাইজারের টিকা অনুমোদন দিতে যাচ্ছে। এ তথ্য সংস্থাটির কর্মকর্তারা মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমসকে জানিয়েছেন।

১৬ বা তার বেশি বয়সীদের জন্য গত ডিসেম্বরে ফাইজারের টিকার অনুমোদন দেয় এফডিএ। তবে টিনএজারদের জন্য গত বছরের অক্টোবর মাস থেকেই টিকার পরীক্ষ-নিরীক্ষা চালিয়ে আসছে মার্কিন এই ভ্যাকসিন নির্মাতা প্রতিষ্ঠানটি।

সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, টিনএজারদের মধ্যে টিকা প্রয়োগের অনুমোদন দেওয়া হলে যুক্তরাষ্ট্রে আরও ১ কোটি ৩০ লাখ মানুষ টিকা নেওয়ার উপযুক্ত হবেন। ফলে শিশু-কিশোরদের স্কুলে ফিরিয়ে আনতে এই কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

আগামী সপ্তাহের শুরুতে ফাইজারের টিকাকে সবুজ সংকেত দিতে পারে এফডিএ। এরপর  কিশোর-কিশোরীদের ওপর চালানো ফাইজারের টিকার পরীক্ষামূলক প্রয়োগের ফলাফল খতিয়ে দেখবে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।

এছাড়া টিকা নেওয়া টিনএজাররা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বা মারাত্মক অসুস্থতা থেকেও রক্ষা পাচ্ছে বলে দাবি করেছে সংস্থাটি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: